Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রিটেনের বিখ্যাত স্টোক পার্ক কিনে নিলেন মুকেশ আম্বানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২১, ৯:০৩ এএম

ব্রিটেনের আইকনিক কান্ট্রি ক্লাব ও বিলাসবহুল গলফ রিসোর্টের মালিক এখন এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি, রিলায়েন্স ইন্ডাস্ট্রির মালিক মুকেশ আম্বানি। এজন্য তাকে খরচ করতে হয়েছে ৫৯২ কোটি রুপি।

স্টোক পার্ক কিনতে তার খরচ পড়েছে ৭৯ মিলিয়ন মার্কিন ডলার অর্থাৎ ৫৯৩ কোটি রুপি। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পক্ষ থেকে জানানো হয়েছে, ব্রিটেনের বাকিংহামশায়ারের বিলাসবহুল হোটেল এবং গলফ কোর্স রিলায়েন্সের কনজিউমার অ্যান্ড হসপিটালিটি সম্পদে যুক্ত হলো।
স্টোক পার্কের আয়তন প্রায় ৩০০ একর। এর ভেতরে রয়েছে-বিলাসবহুল হোটেল ও কনফারেন্স সুবিধা। এছাড়াও রয়েছে খেলাধুলার একাধিক উপকরণ। এর ভেতরেই রয়েছে ইউরোপের অন্যতম বড় গলফ কোর্স, টেনিস কোর্স এবং ১৪ একরের বাগান।
এই গলফ কোর্সেই জেমস বন্ড সিরিজের দুটি সিনেমা ‘গোল্ডফিঙ্গার’ ও ‘টুমরো নেভার ডাইস’ এর শুটিং হয়েছিল। এখানেই সম্পন্ন হয়েছে ‘ব্রিজেট জোনসেস ডায়েরি’ এবং নেটফ্লিক্সের ‘দ্য ক্রাউন’ সিনেমার শুটিং। ৯০০ বছরের পুরোনো স্টোক পার্কটি ১৯০৮ সাল পর্যন্ত ব্যক্তি মালিকানাধীন ছিল। এতে রয়েছে ৪৯টি বিলাসবহুল বেডরুম, ২৭টি গর্তের গলফ কোর্স। এছাড়াও রয়েছে ১৩টি টেনিস কোর্ট এবং ১৪ একরের বাগান।
তবে এই প্রথম নয়, এর আগে ২০১৯ সালে ব্রিটেনের খেলনা প্রস্তুতকারক হ্যামলেসও কিনে নিয়েছিলেন মুকেশ আম্বানি। তারপর এবার তার সম্পত্তিতে জুড়ল এই স্টোক পার্ক। করোনা আবহে ব্যবসায়িক দিক থেকে খুব একটা আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়নি রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানিকে। এই সময় তার সংস্থায় লগ্নি করেছে ফেসবুক, গুগলের মতো সংস্থা। এছাড়া অন্যান্য ব্যবসাতেও লাভের মুখই দেখেছেন রিলায়েন্স কর্ণধার। বর্তমানে আবার তিনি এশিয়ার ধনীতম ব্যক্তি। বর্তমানে তিনি এশিয়ার ধনীতম ব্যক্তি। তার সম্পত্তির পরিমাণ ৭ হাজার ১৫০ কোটি ডলার। তথ্যসূত্র: জি নিউজ

 



 

Show all comments
  • Chopol Miah ২৪ এপ্রিল, ২০২১, ১১:০৭ এএম says : 0
    Built some hospital in poor INDIA
    Total Reply(0) Reply
  • Kholil Rahman ২৪ এপ্রিল, ২০২১, ১১:০৭ এএম says : 0
    ভারতীয়রা এখন ঐখানে ............ করতে পারবে
    Total Reply(0) Reply
  • রুহান ২৪ এপ্রিল, ২০২১, ১১:০৮ এএম says : 0
    টাকা থাকলে মানুষ কত কিছু করে !
    Total Reply(0) Reply
  • নওরিন ২৪ এপ্রিল, ২০২১, ১১:১০ এএম says : 0
    ভারতে প্রতিদিন হাজার হাজার মানুষ মরছে, আর ইনি কিনছেন পার্ক!
    Total Reply(0) Reply
  • সতিনাথ গাঙ্গুলি ২৪ এপ্রিল, ২০২১, ১১:১২ এএম says : 0
    তার টাকা আছে তিনি কিনতেই পারেন।
    Total Reply(0) Reply
  • মিনহাজ ২৪ এপ্রিল, ২০২১, ১১:১২ এএম says : 0
    এটা নিয়ে আবার নিউজ করার কি আছে?
    Total Reply(0) Reply
  • jews ২৪ এপ্রিল, ২০২১, ১১:২৪ এএম says : 0
    Jolar gondho pacchi jeno
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রিটেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ