Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘বিনিয়োগকারীরা ৭ থেকে ২৮ দিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ পাবেন’

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

বিনিয়োগকারীরা সহজেই ৭ থেকে ২৮ দিনের ভেতর বিদ্যুৎ সংযোগ পাবেন বলে জানিয়েছেন বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান। গতকাল মঙ্গলবার বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) এক অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

বিদ্যুৎ সচিব বলেন, এখন থেকে অনলাইনের মাধ্যমে বিনিয়োগকারীদের যাবতীয় অভিযোগ দ্রæত নিষ্পত্তি করা হবে। বাংলাদেশে বিনিয়োগ পরিবেশ উন্নত করার জন্য দ্রæত বিদ্যুৎ সেবা দেয়ার বিকল্প নেই। আমরা সবসময় বিনিয়োগকারীদের নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করার জন্য কাজ করে যাচ্ছি।
আজ বিডার অনলাইনে মাধ্যমে তিনটি বিদ্যুৎ কোম্পানির সেবা যুক্ত হওয়ার ফলে বিনিয়োগকারীরা সহজেই ৭ থেকে ২৮ দিনের ভেতর বিদ্যুৎ সংযোগ পাবেন। শুধু তাই নয়, এখন থেকে অনলাইনের মাধ্যমে বিনিয়োগকারীদের যাবতীয় অভিযোগও দ্রæত নিষ্পত্তি করা হবে। বিডার ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) পোর্টালে আজ ৫টি নতুন সেবা যুক্ত করা হয়েছে।

তার মধ্যে জাতীয় রাজস্ব বোর্ডের (অনলাইন ভ্যাট রেজিস্ট্রেশন প্রদান) একটি, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের ডেসকো. বিদ্যুৎ সংযোগ প্রদান একটি, ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবেশন কোম্পানি লিমিটেডের বিদ্যুৎ সংযোগ প্রদান একটি, নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের বিদ্যুৎ সংযোগ প্রদান একটি এবং বিডার ২য় আইআরসির সুপারিশ প্রদান একটি সেবা আনুষ্ঠানিকভাবে যুক্ত হয়। ফলে এখন থেকেই বিনিয়োগকারীরা বিডা ওয়েবপোর্টালের মাধ্যমে ৪৭টি সেবা পাবেন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংযোগ

২১ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ