Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজীপুরে পুলিশ হেফাজতে থানায় ব্যবসায়ীর মৃত্যুঃ মহাসড়ক অবরোধ অগ্নি সংযোগ

গাজীপুর থেকে প্রতিনিধি | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ৬:৪৫ পিএম

গাজীপুর মহানগরীর বাসন থানায় পুলিশ হেফাজতে ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগে ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে ভাঙচুর করেছেন নিহতের স্বজন ও এলাকাবাসী।

বুধবার সকাল সাড়ে ৯টা থেকে বিক্ষুব্ধ এলাকাবাসী ওই ব্যবসায়ীর মৃত্যুর ঘটনায় অভিযুক্ত পুলিশ সদস্যের বিচারের দাবিতে এই বিক্ষোভ করে। এ সময় এলাকাবাসী ও বিক্ষুব্ধরা ৩টি মোটরসাইকেলে আগুন দেয় এবং পুলিশ বক্স ভাঙচুর করে।

মারা যাওয়া ব্যক্তি হলেন-রংপুরের পীরগঞ্জ উপজেলার আব্দুল বাকির ছেলে মো. রবিউল (৪০)। গাজীপুর মহানগরীর বাসন থানাধীন পেয়ারা বাগান এলাকার মোবারকের বাসায় ভাড়া থেকে সুতার ব্যবসা করতেন তিনি।

স্থানীয়রা জানান, মোবাইলে জুয়া খেলার অভিযোগে শনিবার রাতে ৪ জনকে আটক করে গাজীপুর মহানগরীর বাসন থানা পুলিশ। পরদিন ৩ জনকে ছেড়ে দিলেও ব্যবসায়ী রবিউল ইসলামকে থানায় আটকে রাখে। মঙ্গলবার রাতে বাসন থানার একদল পুলিশ ওই ব্যবসায়ীর বাড়িতে গিয়ে তার স্ত্রীর কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষর নিয়ে আসে। পরে পরিবার জানতে পারে রবিউল মারা গেছেন। সকালে এ ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে বিক্ষিপ্ত এলাকাবাসী লাঠি নিয়ে প্রথমে ঢাকা টাঙ্গাইল মহাসড়ক এবং পরে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে অবরোধ সৃষ্টি করে। এক পর্যায়ে তারা ওই মহাসড়কে ৪টি মোটরসাইকেলে আগুন ধরিয়ে ভোগড়া বাইপাস মোড়ে ব্যাপক ভাঙচুর চালায়।

বাসন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মালেক খসরু খান বলেন, একটি গুজবকে কেন্দ্র করে স্থানীয়রা রাস্তায় ভাঙচুর ও বিক্ষোভ করে।

গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার মোহাম্মদ ইলতুৎমিশ বলেন, একজন ব্যবসায়ী মৃত্যুর ঘটনায় এলাকার লোকজন ক্ষিপ্ত হয়ে মহাসড়ক অবরোধ করে। আমরা মূল ঘটনা খতিয়ে দেখবো। আমরা তাদের বোঝানোর চেষ্টা করছি। তারা অনেকেই না বুঝে রাস্তায় এসেছে। আমরা তাদের বুঝিয়ে শান্ত করেছি।

পুলিশের হেফাজতে মৃত্যুর বিষয়ে তিনি বলেন, ‘এমন কিছু ঘটলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। পুলিশ বিক্ষোভকারীদের বুঝিয়ে বললে তারা অবরোধ তুলে নেয় এবং পরে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ