Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরগুনা পৌরসভার বকেয়া বিল ৩ কোটি টাকা: পৌরভবনসহ সকল বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২২, ৪:২৫ পিএম

বরগুনা পৌরসভার নিকট ওজোপাডিকো' ৩কোটি টাকার বেশী বিদ্যূৎ বিল বকেয়া থাকায় পৌরভবণসহ পৌরসভার সড়ক এবং সকল স্হাপনার বিচ্ছিন্ন করা হয়েছে। বুধ ও বৃহস্পতিবার বিশেষ অভিযান চালিয়ে ওজোপাডিকোর ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলীর নেতৃত্বে পৌর ভবন, শহরের বিনোদন কেন্দ্র নাথপট্টি লেকসহ সড়কের সকল বিদ্যূৎ সংযোগ বিচ্ছিন্ন করায় ভোগান্তিতে পড়েছেন নাগরিকরা। পৌরসভার সড়কগুলোতে বিদ্যূৎ না থাকায় নিরাপত্তাহীনতায় রাতে চলাচল করতে হচ্ছে পথচারীদের।

ওজোপাডিকো'র ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী অতিব বিশ্বাস বলেন, বকেয়া বিল পরিশোধের জন্য একাধিক নোটিশ পৌরসভাকে দেয়া হয়েছে। মেয়রকে মৌখিকভাবেও বলা হয়েছে, তারা বকেয়া বিল পরিশোধের কোন উদ্দোগ না নেয়ায় মন্ত্রণালয়ের নির্দেশে আমাদের সংযোগ বিচ্ছন্ন করতে হয়েছে।
ওজোপাডিকো সুত্রে জানাগেছে, আগষ্ট -২০২২ পর্যন্ত ২ কোটি ৯৪ লক্ষ টাকা বকেয়া বিল রয়েছে। সেপ্টেম্বরে বেড়ে ৩কোটি ছাড়িয়ে যাবে। এরমধ্যে ২০১১ সালে ৪০ লক্ষ টাকা বকেয়ে বিল সাবেক মেয়র পরিশোধ করেন। সাবেক মেয়র তার সময়ের ১কোটি ৮০ লক্ষ টাকার বিল থেকে ৩০ লক্ষ টাকা পরিশোধ করেন। সব মিলিয়ে বর্তমানে ২কোটি ৯৪ লক্ষ টাকা আগষ্ট -২০২২ পর্যন্ত বকেয়া রয়েছে।
বরগুনা পৌর মেয়র এ্যাডভোকেট কামরুল আহসান বলেন, আমি বর্তমানে ঢাকায় মন্ত্রণালয় কাজে রয়েছি। বিগত মেয়রের সময়ের বকেয়া বিদ্যূৎ বিলের দায়ও আমাকে নিতে হচ্ছে। আমি দায়িত্ব গ্রহনের পর এ কয় মাসে এতো মোটা অংকের বিল বকেয়া থাকার কথা নয়। আমি এসে আপনাদের বিস্তারিত অবহিত করবো। নাগরিকদের সাময়িক দূর্ভোগের জন্য আমি দুঃখিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ