Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলেও করোনার দ্বিতীয় ডোজের টিকা প্রদান শুরু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ৭:৪৭ পিএম

সারাদেশে মত বরিশালসহ দক্ষিণাঞ্চলের ৪২টি উপজেলা সদরের ৪৪ টি কেন্দ্রে করোনার দ্বিতীয় ডোজের টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল, বরিশাল জেনারেল হাসপাতাল ও পুলিশ লাইন্স হাসপাতালে প্রথম ডোজ গ্রহণকারীদের দ্বিতীয় ডোজের ভ্যাকসিন প্রদান করা হয়েছে। প্রথম ডোজ গ্রহীতাদের এসএমএস’র মাধ্যমে তারিখ জানিয়ে দেয়া হচ্ছে।

দক্ষিণাঞ্চলের ৬ জেলায় ৩ হাজার ৩৬০ জন ভ্যাকসিন গ্রহণ করেছেন বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে। এরমধ্যে মহিলা মাত্র ৭৪০ জন বলে জানা গেছে। বরিশাল মহানগরীর ৩টি হাসপাতালে ৫২৭ জন ছাড়াও জেলার অন্য উপজেলাগুলোতে ৮২৬ জন ভ্যাকসিন গ্রহণ করেছেন। এছাড়া পটুয়াখালীতে ৭৩৫, ভোলাতে ২৯৪, পিরোজপুরে ৩২৪, বরগুনাতে ৩০১ ও ঝালকাঠীতে ৩৫৩ জন প্রথমদিন ভ্যাকসিন গ্রহণ করেছেন।

এবিষয়ে বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মতিউর রহমান সাংবাদিকদের জানিয়েছেন, করোনার প্রভাব বেশি হওয়ায় আমরা স্বাস্থ্যবিধি মেনে সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত টিকা প্রদান করছি। কেন্দ্রে যাতে বেশী লোক উপস্থিত না হয় সেজন্য আমরা টিকা গ্রহীতাদের ভাগ করে তা প্রদান করছি। আস্তে আস্তে সবাই টিকা পাবেন বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ