Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

আনসারের দাপটে শেষ জিমন্যাস্টিক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশ আনসারের দাপটে শেষ হয়েছে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের জিমন্যাস্টিকস ডিসিপ্লিন। সবমিলিয়ে ৫টি স্বর্ন, ৩টি রৌপ্য, এবং ৭টি ব্রোঞ্জসহ মোট ১৫টি পদক জেতা আনসার পদক তালিকায় শীর্ষস্থান দখল করেছে। তালিকায় দ্বিতীয় হওয়া বাংলাদেশ পুলিশ ৪টি স্বর্ন, ৫টি রৌপ্য, ৩টি ব্রোঞ্জসহ মোট ১২টি পদক জিতেছে। ৩টি স্বর্ন, ২টি রৌপ্য, ৩টি ব্রোঞ্জসহ মোট ৮টি পদক জিতে তৃতীয় হয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)। চতুর্থ হওয়া কোয়ান্টাম কসমো স্কুল এন্ড কলেজ ২টি স্বর্ন, ৪টি রৌপ্যসহ মোট ৬টি পদক জিতেছে। একটি ব্রোঞ্জ জিতে তালিকায় পাঁচ নাম্বার হয়েছে শেরপুর জেলা ক্রীড়া সংস্থা।

জিমন্যাস্টিকসের শেষ দিনে আরও দুই ইভেন্টের নিস্পত্তি হয়েছে। মেয়েদের ফ্লোর এক্সারসাইজ ইভেন্টে ১০.২৫ স্কোর করে সোনালী পদক জিতেন বাংলাদেশ আনসারের ন‚ও আক্তার বানু। এবারের আসরে এটা তার চতুর্থ স্বর্ন। এর আগে মেয়েদেও ব্যক্তিগত ব্যালেন্স বীমা, অল-অ্যারাউন্ড এবং দলগত আর্টিস্টিকস ইভেন্টে স্বর্ন জিতেন ন‚র আক্তার বানু। ফ্লোর এক্সারসাইজ ইভেন্টে রৌপ্য জেতা বাংলাদেশ পুলিশের সোনিয়া আক্তারের স্কোর ১০.১০। ব্রোঞ্জ জেতেন বাংলাদেশ আনসারের শান্তা ইসলাম। তার স্কোর হলো ৯.৮০। ছেলেদের ফ্লোর এক্সারসাইজ ইভেন্টে ১১.৯০ স্কোর কওে প্রথম হয়েছেন বাংলাদেশ ক্রীড়া প্রতিষ্ঠানের সাজিদ হক। রৌপ্য জিতেছেন বাংলাদেশ পুলিশের আবু সাইদ রাফি। তার স্কোর হলো ১১.৭০। ব্রোঞ্জ জেতা শেরপুর বিভাগের ভানুম নুয়ামের স্কোর হলো ১১.০৫।

গতকাল জাতীয় ক্রীড়া পরিষদ জিমন্যাশিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি শোয়েব রিয়াজ আলম, বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের সভাপতি ও বিওএর সহ-সভাপতি শেখ বশির আহমেদ মামুন এবং সাধারণ সম্পাদক মো.আহমেদুর রহমান বাবলু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ