Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় বিএনপির সমাবেশ শুরুর আগেই পুলিশের লাঠিচার্জ : আহত অর্ধ শতাধিক

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২১, ২:১৩ পিএম

খুলনায় বিএনপিকে সমাবেশ করতে দেয়নি পুলিশ। সমাবেশের আগেই ব্যাপক লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়া হয় নেতা কর্মীদের। বিএনপি নেতৃবৃন্দ অভিযোগ করেছেন, শান্তিপূর্ণ সমাবেশের প্রস্তুতি নেয়ার সময় পুলিশ নেতা কর্মীদের উপর ঝাঁপিয়ে পড়ে। এতে জেলা ও মহানগরের বিভিন্ন পর্যায়ের অর্ধ শতাধিক নেতা কর্মী আহত হন। ঘটনার পরপরই বিএনপি সোমবার দুপুরে দলীয় কার্যালয়ে প্রেসব্রিফিং করেছে। ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু।

মহান স্বাধীনতা দিবসে দেশের কয়েকটি স্থানে শান্তিপুর্ণ মিছিলে পুলিশ এবং সরকারি দলের তান্ডব ও নির্বিচারে গুলিবর্ষণে নৃশংস হত্যাকাণ্ডের প্রতিবাদে বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ সোমবার বেলা সকাল সোয়া ১১টায় দলীয় কার্যালয়ের সামনে খুলনা মহানগর ও জেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশের ঘোষণা ছিল।
প্রত্যক্ষদর্শীরা জানান, দলীয় কার্যালয়ের সামনে সকাল ১১ টার দিকে নেতা কর্মীরা জড়ো হতে শুরু করলে পুলিশ লাঠিচার্জ করে। এসময় নেতা কর্মীরা বড়বাজার, ডাকবাংলোসহ পার্শ্ববর্তী এলাকাগুলো সরে যান।
প্রেসব্রিফিংয়ে নজরুল ইসলাম মঞ্জু অভিযোগ করেছেন, বিনা উস্কানীতে পুলিশ অতর্কিতভাবে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে বেধড়ক লাঠিচার্জ করেছে। এতে অর্ধশতাধিক নেতাকর্মী রক্তাক্ত জখম হয়েছে। শান্তির শহর খুলনাতে গণতন্ত্রকামী নিরীহ নেতাকর্মীদের ওপর বিনা উস্কানীতে অতর্কিত লাঠিচার্জ গণতন্ত্রের জন্য শুভ লক্ষণ নয়। তিনি বলেন, সরকার যে রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গিয়েছে এবং পুলিশই সরকারকে ক্ষমতায় টিকিয়ে রেখেছে, তা আরো একবার প্রমান হলো। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, জনতার আদালতে আওয়ামীলীগের বিচার হবে। আর এক মুহুর্ত এই সরকারের ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই।
প্রেসব্রিফিংয়ে উপস্থিত ছিলেন- মহানগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, জেলা সভাপতি এ্যাড. শফিকুল আলম মনা, নগর শাখার সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি ও জেলার সাধারণ সম্পাদক আমির এজাজ খানসহ নগর ও জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, মহিলাদলসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ