Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

কবিরহাটে প্রধান শিক্ষকের দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ১২:০৬ এএম

বেগমগঞ্জ উপজেলার নরোত্তমপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইউনুছ নবী মানিকের বিরুদ্ধে অবৈধ নিয়োগ বাণিজ্য, টাকার বিনিময়ে এমপিও এবং নানা অনিয়মের অভিযোগ তুলে ধরে ওই শিক্ষকের অপসারণ দাবিতে মানববন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় বাসিন্দারা।

গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার পাক মুন্সীরহাট নরোত্তমপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের গেইট সংলগ্ন সামনের সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, অভিভাবক ওমর ফারুক বিকম, সালাহ উদ্দিন, দিদারুল ইসলাম, শেখ মো. রাসেল, লুৎফুর রহেমান বাহার, স্থানীয় বাসিন্দা সালাহ উদ্দিন, রুহুল আমিন খোকন প্রমূখ।
মানববন্ধনে বক্তারা বলেন, নরোত্তমপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইউনুছ নবী মানিক বিদ্যালয়ে যোগদানের পরপরই মো. সোহাগ হোসেন নামের একজন লাইব্রেরিয়ান ও মো. ইউছুপ হোসেন নামের একজনকে সাধারণ শিক্ষক নিয়োগ করেন। এদের মধ্যে মো. সোহাগ হোসেনের লাইব্রেরিয়ান সনদ ভুয়া ও জাল এবং মো. ইউছুপ হোসেন আগে যে বিদ্যালয়ে চাকরি করতেন সেই বিদ্যালয় থেকে পদত্যাগ করার প্রায় ৪ বছর পর এই বিদ্যালয়ে পূর্বের বিদ্যালয়ের একই ইনডেক্স নাম্বার ব্যবহার করে যোগদান করেন। কিন্তু সরকারি বিধি মোতাবেক দুই বছর পর একই ইনডেক্স নাম্বার ব্যবহার করা যায় না। এ বিষয়ে প্রধান শিক্ষক ইউনূছ নবী মানিককে বিদ্যালয়ে না পেয়ে তার মুঠোফোনে কল করলে তিনি কল রিসিভ না করায় তার মতামত জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ