Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাড়ির মালিকের অমানুষিক শারীরিক নির্যাতনের শিকার কুষ্টিয়ার শিশু গৃহপরিচারিকা চাঁদনী

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২১, ৩:৩৭ পিএম

সংসারে অভাব-অনটন দেখা দিলে পেট ভরে এক একমুঠো ভাতের আশায় কুষ্টিয়ার খোকসা বনগ্রাম প্রত্যন্ত অঞ্চল থেকে দরিদ্র পরিবারের বেড়ে ওঠা মোহাম্মদ তমিজ উদ্দিনের মেয়ে চাঁদনী (১০) খাতুন কে গত সাত মাস আগে ঢাকায় পাঠান তার পরিবার।
চাঁদনীর বাবা তমিজউদ্দিন বলেন আমার সংসারে অভাব-অনটন দেখে বনগ্রাম এলাকার প্রভাবশালী মৃত মকবুল হোসেনের ছেলে ঝন্টু আমার মেয়েকে ঢাকা একটি বাসা ঠিক করে দেন।
জানা যায় খোকসা থানা পাড়া ৫ বিল্ডিংয়ের প্রভাবশালী শামসুজ্জামান রান্টুর মেয়ে লিছা (২৫) স্বামী আরিফ মাহমুদ, শ্বশুর বাড়ি বরিশাল, তারা বর্তমানে ঢাকা মিরপুর ১১ নাম্বার থাকেন বলে জানা গেছে।
এলাকাবাসী সূত্রে জানা যায় শারীরিক নির্যাতনের শিকার হয়ে অসুস্থ কাজের শিশু মেয়েটিকে খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শিশু ওয়ার্ডের ১১ নম্বর বেডে দশ মার্চ (বুধবার) দুপুরের দিকে ভর্তি করা হয়েছে। সেখানে স্থানীয় সাংবাদিকদের কাছে নির্যাতিত শিশু, তার বাবা ও মা, মেয়েটির উপরে ঘটে যাওয়া নির্যাতনের ঘটনার বর্ণনা করেন। শিশু মেয়েটি অশ্রুসিক্ত চোখে বলেন একমুঠো ভাতের আশায় বাবা-মা আমাকে একটি বাসাতে লিছার শিশু টিকে দেখাশোনার জন্য কাজে পাঠায়। দীর্ঘ সাত মাস (লিছা) আমাকে দিয়ে তারা কঠোর পরিশ্রম করিয়েছে। আর আমি কাজ না পারলে আমার হাত মুখ বেঁধে লাঠি দিয়ে শারীরিক নির্যাতন করেছে এবং না খাইয়ে রেখেছে তারা মাংস পোলাও খেলোও আমাকে আলু ভর্তা দিয়ে ভাত দিয়েছে। একটু ভুল ত্রুটি করলে লাথি মেরে ফেলে দিলে করে দেয় আমার মাথায় প্রচণ্ড আঘাত লাগে এবং কেটে যায়, এভাবে মাসের-পর-মাস আমি নির্যাতনের শিকার হয়েছি, পরিশেষে আমার শরীরের বিভিন্ন অংশে গরম খুন্তি দিয়ে পুড়িয়ে দিয়েছে।
এ বিষয়ে ঘটনার সত্যতা জানতে লিছার পরিবারের অনুসন্ধান করে তার বাবা শামসুজ্জামান রান্টুর বাসায় গেলে লিছার মা ছামেলী খাতুন ও তার ভাই বেরিয়ে আসেন এবং আমাদের কথা বলতে না বলতেই তিনি ওই অসহায় দুঃখী পরিবার মেয়ের বিষয়ে নানা অভিযোগ তুলে ধরেন চাঁদনীর মা আমার মেয়ের কাছে প্রতিমাসে পাঁচ হাজার টাকা বেতনের দাবি করেন তারপর কিছুক্ষণ পরে উনার স্বামী শামসুজ্জামান রান্টু এসে সাংবাদিকদের উপর চড়াও হয়ে বলেন আপনি কি আমাকে চেনেন আমিও একজন সাংবাদিক প্রশ্নের জবাবে তিনি বলেন আমি এশিয়ান টিভির একজন ঢাকা রিপোর্টার আমার মেয়ে যেটা করেছে সেটা ঠিকই করেছে, কোন অন্যায় করেনি এবং তিনি আরো বলেন চাঁদনীর পরিবার আমাকে বিভিন্নভাবে হয়রানি শিকার করছে।
এ বিষয়ে ঘটনার সত্যতা জানতে খোকসা থানা অফিসার ইনচার্জ কামরুজ্জামান তালুকদারের মুঠোফোনে কথা হলে তিনি বিষয়টি কিছুই জানেন না বলে জানান এবং তিনি আরও বলেন যদি এমন কোন ঘটনা ঘটে থাকে তাহলে আমরা অবশ্যই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্যাতন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ