Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চিত্রনায়ক শাহিন আলমের ইন্তেকাল

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ৫:০৩ এএম

নব্বইয়ের দশকের চিত্রনায়ক শাহিন আলম মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত ১০টা ০৫ মিনিটে এ অভিনেতার মৃত্যু হয়েছে বলে তার ছেলে ফাহিম নূর আলম। শাহিন আলমের বয়স হয়েছিল ৫৮ বছর।

ফাহিম জানান, তার বাবা কিডনির জটিলতার পাশাপাশি দীর্ঘদিন ধরে ডায়াবেটিসে ভুগছিলেন। সোমবার থেকে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন; অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।

শাহিন আলমের লাশ হাসপাতাল থেকে রাতে নিকেতনের বাসায় নেওয়া হবে। ফজরের পর স্থানীয় মসজিদে জানাজা শেষে বনানীতে তাকে দাফন করা হবে বলে পরিবারের তরফ থেকে জানানো হয়েছে।

১৯৮৬ সালে এফডিসির ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতা থেকে উঠে আসেন এ অভিনেতা। ১৯৯১ সালে মুক্তি পায় তার প্রথম চলচ্চিত্র ‘মায়ের কান্না’। অধিকাংশ চলচ্চিত্রেই পাশ্ব-অভিনেতা হিসেবে কাজ করেছেন তিনি।

ক্যারিয়ারজুড়ে ‘তেজী’, ‘চাঁদাবাজ’, ‘প্রেম প্রতিশোধ’, ‘দাগী সন্তান’, ‘স্বপ্নের নায়ক’, ‘পাগলা বাবুল’, ‘ঢাকাইয়া মাস্তান’, ‘বাঘের বাচ্চা’সহ দেশ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

একমাত্র মেয়ের মৃত্যুর পর অভিনয় ছেড়ে দেন তিনি; মৃত্যুর আগ পর্যন্ত রাজধানীর গাউছিয়া মার্কেটে একটি কাপড়ের শো রুম দেখাশোনা করতেন এ অভিনেতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ