Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশালে সুপার শপে হামলায় দ্রুত বিচার আইনে মামলা, আটক ৫

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২১, ৭:২৯ পিএম

বরিশাল মহানগরীর সদর রোডে ‘টপটেন মার্ট সুপার শপ’ অভিজাত ব্যবসা প্রতিষ্ঠানে প্রকাশ্যে হামলা-ভাংচুর ও লুটপাটের ঘটনায় ৫ তরুণের নামোল্লেখ সহ অজ্ঞাত আরো ৩০-৩৫ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের হয়েছে। ঘটনাস্থল থেকে ৫ তরুণকে আটক করেছে পুলিশ।

তবে নগরীর প্রাণকেন্দ্র সদর রোডে একটি বিশাল ব্যবসা প্রতিষ্ঠানে প্রকাশ্যে হামলার ঘটনার ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও পুলিশ এ পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি। মামলায় নামোল্লেখ করা ৫ আসামীকে হামলার সময় ‘টপটেন মার্ট সুপার শপ’-এর কর্মকর্তা-কর্মচারীরা আটক করে পুলিশে সোপর্দ করে। তাদের সঙ্গে থাকা অন্তত ২৫ কিশোর-তরুণ দেকানটিতে ভাংচুর করে পালিয়ে যায়। মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে কোতোয়ালী মডেল থানার ওসি মো. নুরুল ইসলাম সাংবাদিকদের বলেছেন, ব্যবসা প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক এমরান শেখ বাদী হয়ে সোমবার দুপুরে দ্রুত বিচার আইনে মামলাটি দায়ের করেছেন।

মামলায় নামোল্লেখ করা আসামীরা হচ্ছে- ব্রজমোহন কলেজের ইসলামের ইতিহাসের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মো. রাকিব হোসেন, রোহান, সজিব, শুভ্র ও শাহাদৎ হোসেন। হামলার সময় ঘটনাস্থল থেকে এদেরকে আটক করা হয়। ওসি আরও বলেছেন, সকল হামলাকারীদের গ্রেফতার করতে থানা পুলিশের পাশাপাশি ডিবি পুলিশ মাঠে কাজ করেছে।

কোতোয়ালী থানার ওসি-তদন্ত মো. আসাদুজ্জামান সাংবাদিকদের বলেছেন, গ্রেফতার হওয়া ৫ জনকে সোমবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আসামী রাকিবের স্বীকারোক্তিমূলক জবানবন্দী গ্রহণের জন্য আদালতে আবেদন জানানো হয়েছে। প্রয়োজন হলে অন্য আসামীদের রিমান্ডের জন্য আবেদন করা হবে।

উল্লেখ্য, রোববার সন্ধ্যা রাতে বরিশাল নগরীর প্রাণকেন্দ্র সদর রোডে সৈয়দ ঈমান আলী টাওয়ারে চেইনশপ ‘টপটেন মার্ট সুপার শপ’এ ক্রেতা বেশে ৩০-৩৫ জন তরুণ ও কিশোর ঢুকে পড়ে। তারা কেনাকাটার অজুহাতে বিদেশী জুতা, পোশাক, ঘড়ি, প্রশাসধনী সহ দামী পণ্যগুলো দেখে দেখে তাদের সঙ্গে আনা ব্যাগে ভরতে শুরু করে। প্রতিষ্ঠানটির হিসাবরক্ষক জসিম উদ্দিন জানান, আগত ওই যুবকদের প্রতিষ্ঠানের নিয়ম মেনে পণ্যের বিল প্রস্তুত করার জন্য বলা হলে তারা এক ছাত্রলীগ নেতার অনুসারী বলে পরিচয় দেয়। তাদের চলাফেরা অস্বাভাবিক মনে হওয়ায় সুপারশপের বিক্রয়কর্মীরা প্রধান ফটক আটকে দেন। আটকে পড়া তরুণ-কিশোরদের সঙ্গে বিক্রয় কর্মীদের ধস্তাধস্তি শুরু হলে তারা অনেকেই গ্লাস ভেঙ্গে পালিয়ে যায়। মাত্র ৭ দিন আগেই ‘টপটেন মার্ট সুপার শপ’ নামের ব্যবসা প্রতিষ্ঠানটির কার্যক্রম শুরু হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ