Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

বগুড়ায় পৌর নির্বাচন

বিশেষ সংবাদদাতা, বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৭ এএম

বগুড়া পৌরসভা নির্বাচনের ঠিক ৩ দিন আগে অন্যতম মেয়র প্রার্থী আব্দুল মান্নান আকন্দের বিরুদ্ধে বগুড়ার স্পেশাল জজ আদালতের বিচারক এমরান হোসেন চৌধুরী গ্রেফতারী পরোয়ানা জারি করায় বগুড়া জুড়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। সাধারণভাবে ধারণা করা হচ্ছিল একজন স্বতন্ত্র প্রার্থী হয়েও তিনি বগুড়ার বড় দুটি রাজনৈতিক দল আওয়ামী লীগ প্রার্থী ওবায়দুল হাসান ববি ও বিএনপি প্রার্থী রেজাউল করিম বাদশার জন্য চ্যালেঞ্জ হয়ে উঠেছিলেন। সাধারণ মানুষের মুখে সম্ভাব্য বিজয়ী হিসেবেও উচ্চারিত হচ্ছিল তার নাম । গতকাল দুপুরের পর পরই বগুড়ার স্পেশাল জজ আদালতের বিজ্ঞ বিচারক মান্নান আকন্দের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির পরপরই তার বিরোধী পক্ষের বিভিন্ন ফেসবুক আইডিতে তার ছবির সাথে আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত, কিংবা দুদকের মামলায় পলাতক ইত্যাদী বলে পোস্ট ছড়ানো হয় ।
আদালতে খোঁজ নিয়ে জানা যায়, বগুড়ার সোশ্যাল ইসলামী ব্যাংকের (এসআইবিএলের) ৩১ কোটি টাকা দুর্নীতির মামলায় গতকাল চার্জ গঠনের দিন ধার্য ছিল। নির্বাচনী ব্যস্ততার জন্য আব্দুল মান্নান আকন্দ নিজের আইনজীবীর মাধ্যমে আদালতে অনুপস্থিত থাকার জন্য আবেদন দিয়েছিলেন। কিন্তু বিজ্ঞ আদালত ওই আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেন। ঘটনা সম্পর্কে জানার জন্য আব্দুল মান্নান আকন্দের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে ফোন বন্ধ পাওয়া যায়। তবে তিনি নিজের ফেসবুক একাউন্টের লাইভে এসে চলন্ত গাড়ির ভেতর থেকে দেওয়া ভিডিও বার্তায় তিনি বলেন, তাকে নির্বাচন থেকে সরানোর জন্য যা কিছুই করা হোক না কেন, তিনি জীবিত থাকলে নির্বাচন থেকে সরে যাবেন না। তিনি তার কর্মী সমর্থক ও ভোটারদের উদ্দেশ্যে বলেন, যা কিছুই ঘটুক না কেন তিনি নির্বাচনে লড়বেন। তাই ভোটের দিন পর্যন্ত সবাই যেন নিজ নিজ দায়িত্ব পালন করেন এবং ভোট প্রদান করে বাসায় ফিরে তার জন্য দোয়া করেন। এপ্রসঙ্গে জানতে চাইলে বগুড়ার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ জানান, কোন প্রার্থীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়না হলেও তাকে গ্রেফতারে নির্বাচন কমিশনের অনুমতি লাগবে। এখন পর্যন্ত আব্দুল মান্নানের বিষয়ে পুলিশ প্রশাসনের কেউ তাকে গ্রেফতারের জন্য অনুমতি নিতে আসেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর-নির্বাচন

২৬ জানুয়ারি, ২০২১
১৫ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ