Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কে হচ্ছে নৌকার মাঝি

গোপালপুর পৌর নির্বাচন

মো. আশিকুর রহমান টুটুল, লালপুর (নাটোর) থেকে | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২০, ১২:০৪ এএম

আসন্ন নাটোরের গোপালপুর পৌরসভা নির্বাচনে কে হচ্ছেন নৌকার মাঝি। পৌরসভা নির্বাচনের দ্বিতীয় দফায় তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে সরগরম হয়ে উঠেছে গোপালপুর পৌরসভা। তফসিল অনুযায়ী গোপালপুর পৌরসভায় আগামী ২০২১ সালের ১৬ জানুয়ারি ভোট অনুষ্ঠিত হবে।
জানা যায়, পৌরসভা নির্বাচনকে সামনে রেখে জোর প্রস্তুতি শুরু হয়েছে আ.লীগে। এই পৌরসভায় ক্ষমতাসীন দলে সম্ভাব্য প্রার্থীর ছড়াছড়ি। বিরোধী দলগুলোর তেমন তৎপরতা না থাকায় নিজেরাই এখন নিজেদের প্রধান প্রতিপক্ষ। এবারও একক প্রার্থী চূড়ান্তে হিমশিম খাবে দলটি। বর্তমানে মেয়র পদে দলীয় মনোনয়ন পেতে ১২ জন সম্ভাব্য প্রার্থীর নাম তৃণমূল থেকে কেন্দ্রে পাঠিয়েছে নেতারা। প্রায় ১৮ হাজার ভোটার অধ্যুষিত গোপালপুর পৌরসভার মেয়র পদের জন্য ইতোমধ্যে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন লালপুর উপজেলা আ.লীগের সহ-সভাপতি বদিউর রহমান বদর, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, জেলা তাঁতীলীগের সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন রিপন, পৌর আ.লীগ সভাপতি রোকসানা মোর্তুজা লিলিসহ হাফ ডজন মনোনয়ন প্রত্যাশী।
সরেজমিনে ভোটারদের সঙ্গে কথা বললে তারা জানান, চূড়ান্ত মনোনয়ন পাওয়ার দৌড়ে এগিয়ে আছেন উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, পৌর আ.লীগ সভাপতি রোকসানা মোর্তুজা লিলি, উপজেলা আ.লীগের সহ-সভাপতি বদিউর রহমান বদর ও জেলা তাঁতীলীগের সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন রিপন। কারো মতে, এই ৪ প্রার্থীর মধ্যে তুলনামূলক এগিয়ে রয়েছেন উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম। তিনি স্কুল জীবন থেকেই তিনি ছাত্রলীগের রাজনীতির সাথে তিনি সম্পৃৃক্ত।
স্থানীয় তৃণমূল নেতাকর্মীরা বলেন, বিগত দিনে শুধু মাত্র দলীয় যোগ্য ব্যক্তিকে মনোনয়ন না দেয়ায় এই পৌরসভায় গত ২০ বছরে স্বাধীনতার স্বপক্ষের কোনো প্রার্থী মেয়র নির্বাচিত হতে পারেনি। তাই আজও এই পৌরসভা অবহেলিত। এমনকি অনেকবার আ.লীগের প্রার্থীর জামানত বাজেআপ্ত হয়েছে। নির্বাচনগুলোতে পরাজিত দলীয় প্রার্থীদের পুনরায় মনোনয়ন দিলে আবারো দলের ভরাডুবি হতে পারে তাই এই নির্বাচনে দলীয় নির্র্যাতিত, ত্যাগী ও সাংগঠনিক প্রার্থীকে নৌকার মাঝি দেখতে চাই তৃণমূল নেতাকর্মীরা।
মনোনয়ন প্রত্যাশী সাইফুল ইসলাম বলেন, স্বাধীনতার স্বপক্ষের কোনো মেয়র নির্বাচিত না হওয়া দীর্ঘ ২০ বছর ধরে এই পৌরসভা অবহেলিত। শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিলে বিপুল ভোটে জয়ী হয়ে এই পৌরভাকে আলোকিত, মাদমুক্ত, আধুনিক ও পরিছন্ন পৌরসভা গড়তে পারবেন বলে দাবি করেন তিনি। মেয়র প্রার্থী রোকসানা মর্তুজা লিলি বলেন, দীর্ঘদিন ধরে আমি ও আমার পরিবার দলের জন্য কাজ করে চলেছি। দলীয় মনোনয়ন পেলে জয় উপহার দেবো।
অপর মেয়র প্রার্থী প্রভাষক ইকবাল হোসেন রিপন বলেন, আমাকে মনোনয়ন দিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে চলমান মাদক, সন্ত্রাস, জঙ্গী ও দুর্নীতিবিরোধী চলমান প্রক্রিয়াকে গতিশীলতা আনয়নের পাশাপাশি নাগরিক সুবিধা নিশ্চিত করে আধুনিক পৌরসভা গড়ে তুলতে সচেষ্ট হবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর-নির্বাচন

২৬ জানুয়ারি, ২০২১
১৫ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ