Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নয় কেন্দ্রের ৬টি ঝুঁকিপূর্ণ

কুষ্টিয়ার খোকসা পৌর নির্বাচন

কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার : | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২০, ১২:০৪ এএম

কুষ্টিয়ার খোকসা পৌরসভা নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী আগামী ২৮ ডিসেম্বর নির্বাচন। ভোট গ্রহন করা হবে ইভিএম এর মাধ্যমে। কনকনে শীতেও থেমে নেই পৌরসভায় নির্বাচনী আমেজ। কনকনে এই শীতে বিরাজ করছে নির্বাচনী উত্তাপ ও উৎসব মুখর পরিবেশ। প্রার্থীদের প্রচার প্রচারণা ও ভোটারদের উল্লাসে নির্বাচনী এলাকা জুড়ে যোগ হয়েছে এক নতুন মাত্রা। প্রার্থীরা দিন-রাত বিরামহীনভাবে ভোটারদের মন জয়ের চেষ্টায় চষে বেড়াচ্ছেন পৌরসভার অলিগলি ও পাড়া-মহল্লা। পোস্টার ব্যানারে ছেয়ে দেওয়ার কারণে সারা খোকসার চেহারা যেন পাল্টে গেছে।

এদিকে উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত খোকসা পৌর নির্বাচনে ভোট গ্রহণের জন্য প্রথম ধাপে ৭০ টি (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ও সরঞ্জাম খোকসা এসে পৌঁছেছে। খোকসা পৌরসভায় ২ জন মেয়র, ৯টি ওয়ার্ডে ৩১ জন কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত ৩টি ওয়ার্ডে ১০ জন মহিলা প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করবেন।

খোকসা থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান তালুকদার জানান, পৌর নির্বাচনকে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ রাখতে পুলিশের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। পৌর নির্বাচনে মোট ০৯ টি ভোট কেন্দ্রের ০৬ টি কেন্দ্রই ঝুঁকিপুর্ণ। কেন্দ্র হলো, ১ ,২, ৪, ৭ ,৮ ও ৯ নং ওয়ার্ডের ভোট কেন্দ্র।

এবারে খোকসা পৌরসভা নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৯ শত ৪০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৪ শত ৪২ জন ও মহিলা ভোটার সংখ্যা ৭ হাজার ৪ শত ৯৮ জন। উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মোট ০৯ টি ভোট কেন্দ্রের ৪৭ টি ভোট কক্ষে ভোট গ্রহণ করা হবে। এর মধ্যে ৪৫ টি স্থায়ী ভোট কক্ষ এবং অস্থায়ী ভোট কক্ষ ০২ টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর-নির্বাচন

২৬ জানুয়ারি, ২০২১
১৫ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ