Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাড়া দিচ্ছেন টাইগার উডস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত টাইগার উডসের দুটো পা। করা হয়েছে অস্ত্রোপচার। আরও বড় ক্ষতি হয়ে যেতে পারতো বলেই মত পুলিশের। তবে সবচেয়ে ভাল খবর হল দীর্ঘ অস্ত্রোপচারের পর সুস্থ আছেন টাইগার উডস। ৪৫ বছরের কিংবদন্তি গলফার অস্ত্রোপচারের শেষে কথা বলছেন। প্রবাদপ্রতিমের পরিবারের পক্ষ থেকে টুইটারে সেটা জানিয়ে দেওয়া হয়েছে।
গতকাল স্থানীয় সময় ৭টা ১২ মিনিটে দুর্ঘটনাটি ঘটে বলে জানিয়েছিল লস অ্যাঞ্জেলস কাউন্টি শেরিফের দফতর। রোলিং হিলস এস্টেট সীমান্তে উডসের গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। ব্ল্যাকহর্স রোডের হাউথর্ন বুলেভার্ড দিয়ে উত্তর দিকে যাচ্ছিল উডসের গাড়ি। তখনই গাড়িটি নিয়ন্ত্রণ হারায়। উডস নিজেই গাড়ি চালাচ্ছিলেন। উডসের এজেন্ট মার্ক স্টেনবার্গ এই খবর জানিয়েছেন। তাকে ‘জস অফ লাইফ’ পদ্ধতির সাহায্যে গাড়িটির ভেতর থেকে উডসকে উদ্ধার করা হয়েছিল। উডসের পরিবারের তরফ থেকে জানানো হয়েছে, ‘এই কঠিন সময় আমার পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ। টাইগার একটি গাড়ি দুর্ঘটনায় গুরুতর জখম হয়েছিল। তার (উডস) ডান পায়ের নীচের অংশ ও গোড়ালিতে গুরুতর চোট লেগেছিল। যদিও দীর্ঘ অস্ত্রোপচারের পর টাইগার এখন ভাল আছেন। দ্রত উন্নতি করছে টাইগার।’ এই কিংবদন্তি গলফারের সুস্থতা কামনা করেছেন বারাক ওবামা, ডোনাল্ড ট্রাম্প থেকে শুরু করে মাইক টাইসনের মত ব্যাক্তিত্বরা।
কাতার, অস্ট্রেলিয়ার ‘না’
স্পোর্টস ডেস্ক : লাতিন ফুটবলের শ্রেষ্ঠত্বের আসর কোপা আমেরিকা। চলতি বছরের জুন-জুলাই মাসে এই মেগা টুর্নামেন্ট মাঠে গড়ানোর কথা রয়েছে। তবে সূচিতে নাম থাকলেও এ বছর কোপা আমেরিকা খেলতে পারবে না বলে জানিয়ে দিয়েছে অংশগ্রহকারী দলের তালিকায় নাম থাকা কাতার ও অস্ট্রেলিয়া। এই দুই দল ছাড়াই শুরু হবে লাতিন ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই। ২০২০ সালের জুন মাসে পর্দা ওঠার কথা ছিল কোপা আমেরিকা টুর্নামেন্টের। তবে কোভিড-১৯ বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ার কারণে শেষপর্যন্ত স্থগিত হয়ে যায় মেসি-নেইমারদের দ্বৈরথ। এক বছর পিছিয়ে নতুন সূচিতে চলতি বছরের ১১ জুন মাঠে গড়ানোর কথা কোপা আমেরিকার আসর।
মাসব্যাপী এই লড়াইয়ে অংশ নেওয়ার কথা ছিল ১২টি দলের। যেখানে আর্জেন্টিনা, উরুগুয়ে, বলিভিয়া, চিলি ও প্যারাগুয়ের সঙ্গে ‘এ’ গ্রুপে ছিল অস্ট্রেলিয়া। ব্রাজিল, কলম্বিয়া, ভেনেজুয়েলা, একুয়েডর ও পেরুর সঙ্গে ‘বি’ গ্রুপে নাম ছিল কাতারের। এএফসির সদস্য দেশ অস্ট্রেলিয়া ও কাতার ছিল অতিথি দল হিসেবে।
শেষপর্যন্ত এই ১২ দলের টুর্নামেন্ট নেমে যাচ্ছে ১০ দলে। একই সময়ে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়া কাপের বাছাইপর্ব খেলতে ব্যস্ত থাকবে কাতার ও অস্ট্রেলিয়া। এজন্য কোপা আমেরিকার এবারের আসর থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছে দল দুটি।
কাতার ও অস্ট্রেলিয়ার ফুটবল ফেডারেশন তাদের সরে দাঁড়ানোর ব্যাপারটি নিশ্চিত করেছে। তাদের ছাড়াই আসর চালিয়ে নেওয়ার কথা জানিয়েছেন কনবেমলের একজন সদস্য।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গলফ

২৪ সেপ্টেম্বর, ২০২১
৭ এপ্রিল, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২২ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ