Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গলফ কিংবদন্তির করোনাজয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ১২:০৩ এএম

করোনায় আক্রান্ত হয়েছিলেন গলফ কিংবদন্তি জ্যাক নিকলাউসও। সেই মার্চে আক্রান্ত হলেও সংক্রমণের খবরটি জানালেন সম্প্রতি। একটি টিভি চ্যানেলে তিনি জানিয়েছেন, স্ত্রী বারবারাসহ করোনা পজিটিভ হয়েছিলেন সেই মার্চে। তবে তারা এখন পুরোপুরিই সুস্থ।
ইউএস পিজিএ ট্যুর’স মেমোরিয়াল টুর্নামেন্টের সম্প্রচারের সময় নিকলাউস জানান, তার স্ত্রীর কোনও উপসর্গ না থাকলেও নিকলাউসের গলায় ছিল প্রচন্ড ব্যাথা, সঙ্গে ছিল কাশি। এমন উপসর্গ ছিল তার ১৩ মার্চ থেকেই। তবে পুরোপুরি সংক্রমণ মুক্ত হতে তাদের এক মাসেরও বেশি সময় লেগেছিল বলে জানিয়েছেন, গলফে সর্বোচ্চ ১৮টি মেজর জেতা এই মার্কিন কিংবদন্তি, ‘ভাগ্য ভালো ছিল যে এটা বেশি দিন স্থায়ী হয়নি।’ এমনটা বলার কারণ নিকলাউস ও তার স্ত্রী দুজনেরই বয়স ৮০ বছর। ফলে এই বয়সে কোভিড-১৯ এর উপসর্গগুলো গুরুতরভাবেই হানা দেওয়ার ঝুঁকি থাকে।
তার পরেও সুস্থ হয়ে ফেরায় নিজেদের ভাগ্যবানই মনে করেন নিকলাউস। তবে যারা প্রাণঘাতী ভাইরাসটিতে প্রাণ হারিয়েছেন, তাদের পরিবারের জন্য সমবেদনা জানাতে ভোলেননি তিনি, ‘যারা প্রাণ হারিয়েছেন তাদের পরিবারের প্রতি সমবেদনা। তবে যারা বেঁচে গেছেন আমরা সেই ভাগ্যবানদের দলেই পড়ে গেছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গলফ-কিংবদন্তি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ