Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মীরসরাইয়ে জামে আওলিয়া কেরামের পথ পুনরুদ্ধার সম্মেলন সম্পন্ন

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ১:০৩ পিএম

মীরসরাইয়ে জামে আওলিয়া কেরামের পথ পুনরুদ্ধার সম্মেলন ও কুতুবে আলম হযরত শাহ সৈয়দ গোলাম রহমান এছমতি (রঃ) ৬০ তম ওরশ মোবারক উপলক্ষে আঞ্জুমানে ইখওয়ানে মারেফাত ট্রাস্টের ব্যবস্থাপনায় ৩দিন ব্যাপি বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সম্মেলনে আখেরি মুনাজাত করেনঃ তাফসীরে মাশাহেদুল ঈমানের প্রণেতা, পবিত্র বোখারী শরীফের ব্যাখ্যাগ্রন্থ তাফহীমুল বোখারীর প্রণেতা,ওস্তাজুল ওলামা, শায়খুল হাদীস, ইমামে আহলে সুন্নাত, ইসলামের সঠিক গবেষণায় রাষ্ট্রীয় একুশে পদক প্রাপ্ত, বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রধান উপদেষ্টা আল্লামা সৈয়দ সাইফুর রহমান নিজামী শাহ।
সম্মেলনে প্রধান বক্তা হিসেবে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন বস্তুর উর্ধ্বে মানবত্তার প্রবক্তা, বিশ্ব সুন্নী আন্দোলনের প্রতিষ্ঠাতা ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক সৈয়দ আল্লামা ইমাম হায়াত।
সৈয়দ আল্লামা ইমাম হায়াত বলেন, ইসলামের ছদ্মবেশধারী নবীদ্রোহী ওলীদ্রোহী খুনী সন্ত্রাসী বাতিল ফেরকা, নাস্তিক্যউদ্ভূত বস্তুবাদী মতবাদ ও মানবতাবিরোধী গোষ্ঠীবাদি স্বৈরতন্ত্র তথা কোন প্রকার বাতিল জালেম অপশক্তির সমর্থন করে আওলিয়া কেরামের অনুসারী তথা মুমিন হওয়া যায় না।
আওলিয়া কেরামকে আল্লাহতাআলার উদ্দেশ্যে নূরে ইলাহী প্রাণাধিক প্রিয়নবীর প্রেমে প্রাণপণ উৎসর্গতার প্রদীপ হিসেবে উল্লেখ করে সৈয়দ আল্লামা ইমাম হায়াত বলেন, সর্ব বাতিল থেকে মুক্ত থেকে মিথ্যা ও জুলুমের বিরুদ্ধে আদর্শিক সংগ্রাম এবং দ্বীন-মিল্লাত- মানবতার মুক্তি সাধনাই আওলিয়া কেরামের উত্তরাধিকার তথা ঈমানের পবিত্র কলেমার অঙ্গীকার। তিনি আরও বলেন, সর্ব বাতিল থেকে পবিত্র হয়ে দয়াময় আল্লাহতাআলার সম্পর্কের মূল এবং সত্য ও মানবতার উৎস একমাত্র প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের হয়ে যাওয়া তথা ঈমানিয়াত এবং বাতিল জালিম অপশক্তির বিনাশী গ্রাস থেকে জীবন ও মানবতার সুরক্ষায় সত্য ও মানবতা ভিত্তিক সমাজ-রাষ্ট্র- বিশ্বব্যবস্থা খেলাফতে ইনসানিয়াত গড়ে তোলাই মহান আওলিয়া কেরামের শিক্ষা।
সম্মেলনে দ্বীনের প্রকৃতধারা তথা আওলিয়া কেরামের নির্দেশিত পূর্ণাংগ পথের পূণরূজ্জীবন এবং মিল্লাত ও মানবতার স্বাধীনতার পূণরূদ্ধারে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়।
উক্ত সম্মেলনে আরো বহু পীর- মাশায়েখ- ওলামায়ে কেরাম- শিক্ষাবিদ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্মেলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ