Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তৃণমূলে বিএনপিকে গতিশীল করতে কাজ করছেন প্রফেসর ড. শাহিদা রফিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ডীন প্রফেসর ড. শাহিদা রফিক কুমিল্লা মুরাদনগরে বিএনপির তৃণমূল পুর্ন:গঠনে কাজ করছেন। দলের ভারপ্রাপ্ত চেয়রম্যান তারেক রহমানের নির্দেশে তিনি মুরাদনগর উপজেলা ও বাঙ্গরা বাজার থানা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সাংগঠনিক কর্মকান্ড গতিশীল করতে তৎপর রয়েছেন। ওই এলাকার বিএনপির নেতা দীর্ঘদিন যাবৎ দেশের বাইরে থাকায় দলের সাংগঠনিক কর্মকান্ড স্থবির হয়ে পড়েছে। তৃণমূলের নেতাকর্মীরা নেতৃত্বহীনতায় হতাশ হয়ে পড়ছেন। এ অবস্থায় দলের স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার রফিকুল ইসলাম মিঞার সহধর্মীনি প্রফেসর ড. শাহিদা রফিককে দল গঠনের দায়িত্ব দেয়া হয়েছে।
তবে দল পুর্ন:গঠনে কাজ করতে গিয়ে তিনি নানান অপপ্রচারের শিকার হচ্ছেন। এ বিষয়ে স্থানীয় নেতাকর্মীরা প্রতিবাদ জানিয়েছেন ও হতাশা প্রকাশ করেছেন। তারা ড. শাহিদা রফিকের নেতৃত্বে দলকে গতিশীল করতে আগ্রহী। এ বিষয়ে সম্প্রতি এলাকার নেতৃবৃন্দ ড. শাহেদা রফিকের সাথে দেখা করে তাকে এলাকায় নেতৃত্ব দেয়ার আহবান জানান। নেতৃবৃন্দের মধ্যে মুরাদনগর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এমএ জাহের মুন্সী, সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক মো: আমিরুল ইসলাম, কুমিল্লা উত্তর জেলা বিএনপির সদস্য ব্যারিস্টার সরকার মো: রাশেদুল হাসান মামুন, কুমিল্লা উত্তর জেলা যুবদলের সাবেক সহসভাপতি মো: কামরুল হাসান, মুরাদনগর উপজেলা ভাইসচেয়ারম্যান মো: এনামুল আলমসহ বিভিন্ন স্তরের প্রায় বিশ জন উপস্থিত ছিলেন।
নেতারা বলেন, সাংগঠনিক ভাবে বিএনপিকে শক্তিশালী করাই আমাদের মূল লক্ষ। ড. শাহিদা রফিকের নেতৃত্বে আমরা দলের জন্য কাজ করে যাব। আমরা কোন নেতার অনুসারী নেই। আমরা সবাই জাতীয়বাদী আদর্শে বিশ্বাসী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নির্দেশে দলের করতে চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ