Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিতেই চলেছে বসুন্ধরা

৮ গোলের রোমাঞ্চে আরামবাগের প্রথম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) জিতেই চলেছে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। অন্যদিকে এবারের লিগে প্রথম পয়েন্টের দেখা পেল আরামবাগ ক্রীড়া সংঘ। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের দশম ম্যাচে বসুন্ধরা কিংস প্রথমে পিছিয়ে থেকেও ২-১ গোলে সাইফ স্পোর্টিং ক্লাবকে হারিয়ে টানা দ্বিতীয় শিরোপা জয়ের পথে আরও একধাপ এগিয়ে গেলো। বিজয়ী দলের হয়ে স্থানীয় ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজ ও ব্রাজিলের ফরোয়ার্ড রবসন দ্য সিলভা একটি করে গোল করেন। সাইফের পক্ষে একমাত্র গোলটি করেন নাইজেরিয়ান মিডফিল্ডার জন ওকোলি। ম্যাচ জিতে বসুন্ধরা দশ খেলায় নয় জয় ও এক ড্রতে ২৮ পয়েন্ট পেয়ে তালিকার শীর্ষেই থাকলো। নয় ম্যাচে চারটি করে জয় ও হারে এবং এক ড্রতে ১৩ পয়েন্ট নিয়ে রইল ষষ্ঠ স্থানেই।
দুই দলের সর্বশেষ দেখায় এবার মৌসুমসূচক টুর্নামেন্ট ফেডারেশন কাপের ফাইনালে সাইফকে ১-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয় শিরোপা জয়ের উৎসব করেছিল বসুন্ধরা কিংস। জয়ের ধারায় থাকতে কালও ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় কর্পোরেট দলটি। কিন্তু প্রথমে গোল হজম করতে হয় তাদের। ম্যাচের ১১ মিনিটে বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা রবসন কোনাকুনি শট নিলে তা বাইরে চলে গেলে পোস্ট প্রথম সুযোগটি নষ্ট করে বসুন্ধরা। তবে সাইফ তাদের প্রথম সুযোগ ঠিকই কাজে লাগায়। ম্যাচের ১৮ মিনিটে পাল্টা আক্রমণে গিয়ে দারুণ বোঝাপড়ায় এগিয়ে যায় সাইফ স্পোর্টিং। এসময় ফয়সাল আহমেদ ফাহিমের লং পাস হেডে একটু এগিয়ে নিয়ে বাঁ দিক দিয়ে বসুন্ধরার ডি-বক্সে ঢুকে পড়েন জন ওকোলি। গায়ের সঙ্গে সেঁটে থাকা সাইফ ডিফেন্ডার ইয়াসিন খানকে ছিটকে দিয়ে ডান পায়ের কোনাকুনি শটে গোল করেন নাইজেরিয়ান এই ফরোয়ার্ড (১-০)। চলতি লিগে এই প্রথম আগে গোল হজম করলো কিংসরা। পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে একাদশে পরিবর্তন আনেন বসুন্ধরার স্প্যানিশ কোচ অস্কার ব্রুজেন। ২৯ মিনিটে মিডফিল্ডার আলমগীর কবির রানাকে তুলে নিয়ে ফরোয়ার্ড মতিন মিয়াকে মাঠে নামান তিনি। ফলও পেয়ে যান হাতে-নাতে। ৩৩ মিনিটে বসুন্ধরাকে সমতায় ফেরান সবুজ। ইরানী ডিফেন্ডার খালিদ শাফিইয়ের থ্রো ইনের বল এক ডিফেন্ডার হেডে ফেরানোর পর রবসনের শট আটকান সাইফ গোলরক্ষক সাইফুল ইসলাম, কিন্তু বল গ্রিপে নিতে পারেননি তিনি। সামনে দাঁড়ানো সবুজ ফিরতি হেডে গোল করেন (১-১)। চার মিনিট পর রবসনের দুর্দান্ত গোলে এগিয়ে যায় বর্তমান চ্যাম্পিয়নরা। ম্যাচের ৩৭ মিনিটে প্রায় ৩৫ গজ দূর থেকে এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড বুলেট গতির শট নিলে তা বাঁক খেয়ে জালে জড়ায়। লাফিয়ে উঠেও বলের নাগাল পাননি গোলরক্ষক সাইফুল (২-১)। ম্যাচের ৫৩ মিনিটে বসুন্ধরার আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরার হেড উপরের জাল কাঁপায়। একটু পর সাইফের নাইজেরিয়ান ফরোয়ার্ড ইকেচুকু কেনেথের শট আটকিয়ে দেন বসুন্ধরার গোলরক্ষক আনিসুর রহমান জিকো। ৬৯ মিনিটে ডি-বক্সে লাফিয়ে উঠে বলের নিয়ন্ত্রণ নিতে গেলে বসুন্ধরার ইরানী ডিফেন্ডার শাফিইয়ের হাতে লাগে তা। পেনাল্টির জোরালো আবেদন করেন সাইফ স্পোর্টিংয়ের খেলোয়াড়রা। কিন্তু তাতে রেফারির সাড়া মেলেনি। ৮২ মিনিটে সাইফের ওকোলিকে বসুন্ধরার বিশ্বনাথ ঘোষ ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন ইকেচুকু কেনেথ। তার শট ঝাঁপিয়ে পড়ে ফিরিয়ে দেন বসুন্ধরা কিংসের গোলরক্ষক জিকো। ফলে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে কিংসরা।
অন্যদিকে টঙ্গিতে এবারের লিগে প্রথম পয়েন্টের দেখা পেয়েছে আরামবাগ ক্রীড়া সংঘ। কাল বিকালে শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে উত্তর বারিধারা ক্লাবের বিপক্ষে শুরুতে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ৪-৪ গোলে ড্র করেছে আরামবাগ। দলটির হয়ে নাইজেরিয়ান ফরোয়ার্ড চিজোবা, ঘানার ফরোয়ার্ড আদমস সাদিক, স্থানীয় ফরোয়ার্ড নিহাত জামান ও ডিফেন্ডার মো. সাঈদী একটি করে গোল করেন। বারিধারার অধিনায়ক সুমন রেজা দু’টি এবং মিডফিল্ডার আরিফ হোসেন ও ফরোয়ার্ড সুজন বিশ্বাস একটি করে গোল করেন। এই ড্রতে নয় ম্যাচে ৬ পয়েন্ট পেয়ে তালিকার এগারোতম স্থানে বারিধারা এবং সমান ম্যাচে মাত্র ১ পয়েন্ট নিয়ে সবার শেষে আছে আরামবাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরামবাগ

২৮ সেপ্টেম্বর, ২০২১
৩০ আগস্ট, ২০২১
২১ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ