Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

২৪ মাস পরে বিসিকের নিচু জমি ভরাটের কাজ শুরু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২১, ৭:০৮ পিএম

দরপত্র গ্রহণের মাত্র দু বছর পরে বরিশাল বিসিক শিল্প নগরীতে নিচু জমি ভরাটের কাজ শনিবার শুরু হয়েছে। আইনী জটিলতার কারণে ড্রেজারের বালু ফেলে নিচু জমি ভরাট কাজ টানা প্রায় ২৪ মাস বন্ধ ছিল। এ জমি ভরাট সম্পন্ন হলে ১১০টি নতুন শিল্প প্লট তৈরী হবে বলে বিসিক কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

শনিবার দুপুরে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার ফিতা কেটে জমি ভরাটের কাজের আনুষ্ঠানিক সূচনা করেন। এসময় বিসিকের উপ-মহাব্যবস্থাপক জালিস মাহমুদ উপস্থিত ছিলেন।

জালিস মাহমুদ সাংবাদিকদের জানান, বরিশাল বিসিক শিল্প এলাকা আরও সমৃদ্ধ করার জন্য তাদের নিচু ৩৭ একর জমি ভরাট করতে ২০১৯ সালে ৬ কোটি টাকার কার্যাদেশ দেয়া হয় ইউনুস এন্ড ব্রাদার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে। তবে প্রশাসনিক নানা জটিলতার কারণে জমি ভরাট বিলম্বিত হচ্ছিলো। নগরীর মধ্যে পাইপের মাধ্যমে নদীর বালি এনে নিচু জমি ভরাটে আপত্তি তুলেছিলো সিটি করপোরেশন। অবশেষে নবাগত জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের মধ্যস্থতা ও সহযোগীতায় সিটি করপোরেশনে নির্দিষ্ট ফি জমা নিয়ে পাইপের মাধ্যমে পলি মাটি এনে বিসিকের নিচু এলাকা ভরাটে সম্মতি দেয়। এ প্রেক্ষিতে সিটি মেয়র সাদিক আবদুল্লাহ ও জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার উপস্থিত থেকে শনিবার বিসিকের অনুন্নত জমি ভরাট কাজের উদ্বোধন করেন।

ত্রি-পক্ষীয় সম্মত কার্যবিবরণী অনুযায়ী সিটি করপোরেশনে ফি জমা দেবে ঠিকাদারি প্রতিষ্ঠানটি। এটা বরিশালবাসীর জন্য একটি আনন্দের এবং সু-খবর বলেও মন্তব্য করেন বিসিকের ডিজিএম। ভরাট কার্যক্রম সম্পন্ন হবার পরে বরিশাল বিসিকে আরও ১১০টি শিল্প প্লট উদ্যোক্তাদের মাঝে বরাদ্দ দেওয়া হবে বলেও তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ