Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চীনা ভ্যাকসিন উপহার পেল পাকিস্তান সেনাবাহিনী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

চীন পাকিস্তানের সশস্ত্র বাহিনীর জন্য করোনা ভ্যাকসিন উপহার দিয়েছে। গতকাল সোমবার সেনাবাহিনীর মিডিয়া বিষয়ক শাখার এক বিবৃতিতে একথা বলা হয়েছে। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ (আইএসপিআর) এক বিবৃতিতে বলেছে, পিপলস লিবারেশন আর্মি (পিএলএ) বিনামূল্যে ভ্যাকসিন দিয়েছে, যার ফলে পাকিস্তানের সামরিক বাহিনী হল বেইজিংয়ের ভ্যাকসিন সহায়তাপ্রাপ্ত প্রথম বিদেশি সেনাবাহিনী।

বিবৃতিতে ‘পাকিস্তানের সশস্ত্র বাহিনী পরীক্ষার সময় এ বিশাল অনুদানের জন্য পিএলএ এবং গণপ্রজাতন্ত্রী চীনকে গভীরভাবে কৃতজ্ঞতা জানায়।
এদিকে, পরিকল্পনা, উন্নয়ন ও বিশেষ উদ্যোগ মন্ত্রী আসাদ উমর এ ভ্যাকসিন অনুদান দেয়ার সামরিক নেতৃত্বের সিদ্ধান্তের প্রশংসা করে আরো বলেছেন, স্বাস্থ্যসেবা কর্মীদের প্রথম অগ্রাধিকার দেয়ার সরকারের সিদ্ধান্তের সাথে এটি সামঞ্জস্যপূর্ণ।

গত বুধবার পাকিস্তানের সমস্ত ফেডারেশন ইউনিটগুলোতে নোবেল করোনাভাইরাসের বিরুদ্ধে টিকা দেয়ার অভিযান একযোগে শুরু হয়েছে। চীন থেকে উপহার হিসাবে ৫ লাখ ডোজ টিকা ১ ফেব্রুয়ারি ইসলামাবাদে পৌঁছার পর মঙ্গলবার প্রধানমন্ত্রী ইমরান খান উদ্বোধন করেন এবং বুধবার এ টিকা অভিযান শুরু হয়।

পাকিস্তান এ পর্যন্ত তিনটি করোনাভাইরাস ভ্যাকসিন অনুমোদন করেছে - চীনা রাষ্ট্রীয় মালিকানাধীন সংস্থা চায়না ন্যাশনাল ফার্মাসিউটিক্যাল গ্রুপ (সিনোফার্মা) এবং রাশিয়ার স্পুতনিক ভি এবং অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন কোভিশিল্ড।

সবার আগে দেশটির ফ্রন্টলাইনাররা এ টিকা পাচ্ছেন এবং গতকাল চীনা সহায়তায় সেনাবাহিনী কোভিড-১৯ ভ্যাকসিন পাওয়ায় সশস্ত্র বাহিনীর মাঝে স্বস্তি ফিরে এসেছে। সূত্র : ডন, ইন্টারন্যাশনাল দি নিউজ।



 

Show all comments
  • Md Rofique ৯ ফেব্রুয়ারি, ২০২১, ১:১৬ এএম says : 0
    বাংলাদেশ চিনের এত বড় বন্ধু তারা কেন পায় না ?
    Total Reply(0) Reply
  • দুলাল ৯ ফেব্রুয়ারি, ২০২১, ২:৫৯ এএম says : 0
    ভারত থেকে না এনে চীন থেকে ভ্যাকসিন আনলে ভালো হতো
    Total Reply(0) Reply
  • Asad Mollah ৯ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৪৫ এএম says : 0
    ভারতের স্বীকৃতিতে অবৈধ এই সরকার ক্ষমতায় টিকে আছে , সুতরাং নিন্মমানের ভারতীয় ভ্যাকসিন গুলো না নিলে এই সরকার ক্ষমতায় টিকে থাকতে পারবে না
    Total Reply(0) Reply
  • জাফর ৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:২১ পিএম says : 0
    আমাদের দেশের ভ্যাকসিনের কি অবস্থা?
    Total Reply(0) Reply
  • পান্নু ৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:২২ পিএম says : 0
    কেউ কি বলতে পারেন চীনের এই ভ্যাকসিনগুলোর দাম কত ?
    Total Reply(1) Reply
    • asif ৯ ফেব্রুয়ারি, ২০২১, ৪:৪১ পিএম says : 0
      1 does = 2629.11 taka

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ