Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলে করেনা ভ্যাক্সিন দেয়া শুরুর মধ্যেই বরিশাল মহানগরীতে আরো একজনের মৃত্যু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২১, ৭:২৪ পিএম

করেনা ভ্যাক্সিন দেয়া শুরুর মধ্যেই বরিশাল মহানগরীতে আরো একজন কোভিড-১৯ রোগীর মৃত্যুর মধ্যে দিয়ে দক্ষিণাঞ্চলে মৃতের সংখ্যা ২০২ জনে উন্নীত হল। স্বাস্থ্য বিভাগের সোমবারের প্রতিবেদনে বরিশাল জেলা প্রশাসনের ৫৫ বছর বয়স্ক এক কর্মচারীর মৃত্যুর কথা বলা হয়েছে। ফলে এ জেলায় মৃত ৮৮ জনের মধ্যে মহানগরীতেই মৃতের সংখ্যাটা ৪৭ জনে উন্নীত হল। শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন জেলা প্রশাসনের ঐ কর্মীর বাড়ী ঝালকাঠির নলছিটি উপজেলায়। এ নিয়ে চলতি ফেব্রুয়ারী মাসে দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণে দুজনের মৃত্যু হয়েছে তারা দুজনই বরিশালে।

ফলে এ পর্যন্ত দক্ষিণাঞ্চলে মোট আক্রান্ত ১০ হাজার ৬৪৫ জনের মধ্যে বরিশালেই সংখ্যাটা ৪,৮৫৩ জনে উন্নীত হয়েছে। এর মধ্যে শুধু মহানগরীতেই আক্রান্তের সংখ্যা প্রায় ৪ হাজার। রবিবার সারা দেশের সাথে দক্ষিণাঞ্চলেও প্রায় দেড় হাজার চিকিৎসক ও চিকিৎসা কর্মী সহ পুলিশ এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য করোনা টিকা গ্রহণ করেছেন। সোমবারেও তা অব্যাহত ছিল।

সোমবার পর্যন্ত দক্ষিণাঞ্চলের অন্য জেলা গুলোর মধ্যে পটুয়াখালীতে আক্রান্তের সংখ্যা ছিল ১,৭৪৪, মারা গেছেন ৪১ জন। ঝালকাঠিতে আক্রান্ত ৯৮৪ জনের মধ্যে মারা গেছেন ১০জন। পিরোজপুরে আক্রান্ত ১,১৯০ জনের মধ্যে মৃত্যু হয়েছে ২৫ জনের। বরগুনাতেও ১ হাজার ৩৩ জনের মধ্যে ২২ জন মারা গেছেন । আর ঝালকাঠিতে ৮৪১ জন আক্রান্তের মধ্যে মারা গেছেন ১৬ জন।

সোমবার সকালের পূর্ববর্তী ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলের ৬টি জেলার মধ্যে শুধুমাত্র বরিশালেই ৪ জনের আক্রান্তের কথা জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। আর এ পর্যন্ত দক্ষিণাঞ্চলে মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১০ হাজার ২৭৬। সুস্থতার হার প্রায় ৯৭% ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ