Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফুটপাথ দখলের দায়ে ৪ জনের সাজা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নগর ভবনের সামনের ফুটপাত অবৈধভাবে দখলসহ সরকারি কাজে বাধা দেওয়ায় চারজনকে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি নিষিদ্ধ হওয়ার পরও নগর ভবনের সামনে অবৈধভাবে লেগুনা পার্ক করায় একজনকে তিন হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়েছে।

সোমবার ডিএসসিসির প্রধান কার্যালয় সামনের ফুটপাতে অবৈধভাবে স্থাপিত অস্থায়ী দোকানের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের এই জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ। পরে আদালত দন্ডবিধির ১৮৬ ধারা মোতাবেক হকার মো. কবির শেখকে ১৪ দিন, পন্ডিত আলী হাওলাদারকে ১৫ দিন, মো. সোহেলকে ১০ দিন, টুটুল দাশকে ১৫ দিনের কারাদন্ড প্রদান করেন এবং স্থানীয় সরকার (সিটি করপোরশন) আইন, ২০০৯ এর ধারা ৯২ এর উপ-ধারা ৭ মোতাবেক অর্থদন্ড প্রদান করা হয়।

একই সাথে আদালত অবৈধভাবে স্থাপিত অস্থায়ী ১২টি দোকান উচ্ছেদ করেন এবং উচ্ছেদ করা মালামাল স্পট নিলামের মাধ্যমে নগদ ৫০ হাজার ৫০০ টাকায় বিক্রি করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাজা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ