Inqilab Logo

মঙ্গলবার , ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১১ আশ্বিন ১৪৩০, ১০ রবিউল আউয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার সাজা স্থগিতের প্রজ্ঞাপন জারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

আগের দুটি শর্তে বহাল রেখে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা স্থগিত করে মুক্ত থাকার মেয়াদ আরও ছয় মাস বাড়ানো হয়েছে।
গতকাল সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষাসেবা বিভাগ থেকে মুক্ত থাকার মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বিভাগের অতিরিক্ত সচিব (কারা অনুবিভাগ) সৈয়দ বেলাল হোসেন প্রজ্ঞাপন জারির বিষয়টি নিশ্চিত করেন।
প্রজ্ঞাপন অনুযায়ী, আগের মতো বেগম খালেদা জিয়া ঢাকার নিজ বাসায় থেকে তার চিকিৎসা নেবেন এবং এই সময়ে তিনি দেশের বাইরে যেতে পারবেন না- এ দুটি শর্তে সাজা স্থগিতের মেয়াদ বাড়ানো হয়েছে।
এ নিয়ে ষষ্ঠবারের মতো কারাবন্দী বেগম খালেদা জিয়ার মুক্ত থাকার মেয়াদ বাড়লো। বেগম খালেদা জিয়ার সাজা স্থগিত চলতি মেয়াদ ২৪ সেপ্টেম্বর শেষ হবে। এর আগে গত ১১ সেপ্টেম্বর বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিতে তার ছোট ভাই শামীম এস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন জানান।
গত রোববার আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের জানান, আগের মতো দুটি শর্তে খালেদা জিয়ার মুক্ত থাকার মেয়াদ আরও ছয় মাস বাড়ানোর বিষয়ে মতামত দেয়া হয়েছে। একইদিন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সচিবালয়ে সাংবাদিকদের বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, তার যে আবেদন সেটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি প্রকাশ করেছেন। কাজেই মেয়াদ ৬ মাসের জন্য বৃদ্ধি হয়ে যাবে। আমরা জিও জারি করে দেব। তিনি বলেন, পূর্বে যে শর্ত ছিল, কোর্টে নির্ধারিত যে শর্ত ছিল, সেটা অনুযায়ীই সময়কাল ৬ মাস বৃদ্ধি করা হচ্ছে। এ বিষয়ে কাল প্রজ্ঞাপন হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়ার সাজা স্থগিতের প্রজ্ঞাপন জারি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ