Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় কাগজপত্র জালিয়াতি করে পুলিশে নিয়োগের চেষ্টা, গ্রেফতার শান্তুনুকে ভ্রাম্যমান আদালতে সাজা

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৩০ পিএম

ট্রেইনিং রিক্রুট কনস্টেবল (টিআরসি ) পদে নিয়োগ পেতে কাগজপত্র জালিয়াতি করলেন শান্তুনু মন্ডল নামের এক যুবক। তাকে গ্রেফতার করেছে পুলিশ। পরে ভ্রাম্যমান আদালত জালিয়াতি করার দায়ে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। 27 ফেব্রুয়ারি সোমবার বিকেলে সাতক্ষীরা পুলিশ লাইনসে এই ঘটনা ঘটে।

গ্রেফতারকৃত শান্তুনু মন্ডল সাতক্ষীরার আশাশুনি উপজেলার নাকতাড়া গ্রামের সতীশ মন্ডলের ছেলে।
সাতক্ষীরার পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন,আজ সকাল থেকে পুলিশ লাইনস এ ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ চলছে। এখানে আইজিপি ও ডিআইজি মহোদয়ের প্রতিনিধিসহ সাতক্ষীরা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা রয়েছেন। তিনি বলেন, সম্পূর্ণ মেধা, দক্ষতা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার শপথ নিয়ে কাজ শুরুর প্রথম দিনেই এই জালিয়াতির ঘটনা ঘটালো শান্তুনু। তিনি বলেন, বিকেল চারটার দিকে গ্রেফতার করার পর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল আমিন ভ্রাম্যমান আদালতে শান্তুনু মন্ডলকে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।
পুলিশ সুপার বলেন, নিয়োগে কোন প্রকার জালিয়াতি বা অনৈতিক কর্মকাণ্ডের সাথে জড়িত পরিমান পেলে প্রার্থীর নিয়োগ বাতিল করাসহ শাস্তির আওতায় আনা হবে। এবং এসব কাজে কোনো পুলিশ সদস্য জড়িত থাকলে তাদেরকেও কঠোর শাস্তির আওতায় আনা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ