Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চীনের সেরা উদ্যোক্তার তালিকায় নেই জ্যাক মার নাম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২১, ৮:২৭ পিএম | আপডেট : ৯:০৪ পিএম, ২ ফেব্রুয়ারি, ২০২১

সেরা উদ্যোক্তার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে চীনের প্রবীণ শিল্পপতি ও আলিবাবা গ্রুপের সহ-প্রতিষ্ঠাতা জ্যাক মাকে । বর্তমানে সেখানে হুয়াওয়ে টেকনোলজিসের রেন ঝেংফেই, শাওমির লেই জুন এবং বিওয়াইডি-র ওয়াং চুয়ানফু-এর অবদানের ব্যাপক প্রশংসা করা হয়েছে দেশটির গণমাধ্যমে।চীনে যখন এসব হচ্ছে তখন আলিবাবা গ্রুপের ত্রৈমাসিক রাজস্বের চিত্র সামনে আসবে। -ডন ও নিউজ এইটটিন

আলিবাবা গ্রুপ এখনও এই সর্বশেষ ঘটনা সম্পর্কে কোনও তথ্য বা বিজ্ঞপ্তি দেয়নি। চীনা ব্যবসায়ী এবং উদ্যোগপতি জ্যাক মা-এর বিরুদ্ধে তদন্ত চলছে এবং তার ব্যবসায় ২৭ লক্ষ কোটি টাকার আইপিও বন্ধ করে দেওয়া হয়েছে। জ্যাক মা, যিনি সারা বিশ্বের কোটি কোটি মানুষের আদর্শ হিসেবে উঠে আসেন, চীন সরকার তার ও তার সংস্থার বিরুদ্ধে সক্রিয় হয়ে উঠেছে। তার বিরুদ্ধে বেশ কয়েকটি তদন্ত চলছে। তিনি বিশ্ব ব্যাংকিংয়ের নিয়মকে 'পুরাতন জনগণের ক্লাব' বলে অভিহিত করেছিলেন। এই ভাষণের পরে, চীনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টি ক্ষুব্ধ হয়। এর পরে জ্যাকের ব্যবসার বিরুদ্ধে বিধিনিষেধ আরোপ করা শুরু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ