Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশালের শিকারপুর মন্দিরে দুঃসাহসিক চুরি, ৩০ ভরি স্বর্ণালংকার লুটে নিয়েছে দুর্বৃত্তরা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৩৪ পিএম

ভারতীয় উপমহাদেশের হিন্দু ধর্মাবলম্বীদেও গুরুত্বপূর্ণ পুণ্যস্থান বরিশালের উজিরপুর-শিকারপুরে উগ্রতারা কালি মন্দিরে দেবীর মাথার সোনার মুকুট ও শরীরের বিভিন্ন অঙ্গের প্রায় ৩০ লাখ টাকার স্বর্ণালংকার চুরি করে নিয়েছে। হিন্দু ধর্মাবলম্বীরা বিশ্বাস করেন সুগন্ধা নদীর তীরবর্তী শিকারপুরে দেবী সতীর ৫১ পীঠস্থানের মধ্যে শিকাপুরের উগ্রতারা মন্দিরে অন্যতম। অভিব্যক্ত ভারতের ৫১টি স্থানে দেবী সতীর শরীরের ৫১টি টুকরা পরেছিল। তার মধ্যে দেবী সতীর নাকের খন্ড পরেছিল এখানে। মন্দির কমিটির কো-চেয়ারম্যান দেবাশীষ দাস সাংবাদিকদের জানান, সোমবার সকালে পূজারী মন্দিরের দরজা খুলে দেবী উগ্রতারার (কালি) মাথার সোনার মুকুট সহ অন্যান্য স্বর্ণালংকার দেখতে না পেয়ে উজিরপুর থানা পুলিশকে খবর দেয়।

মন্দিরের পুরোহিত জানিয়েছেন তিনি রোববার রাতে দেবীর পূজা দিয়ে মন্দিরের প্রধান গেটে তালা লাগিয়ে গেছেন। সোমবার সকালে গেট খুলে দেবীর শরীরের অলংকার দেখতে পাননি। খবর পেয়ে কমিটির নেতৃবৃন্দ এবং উজিরপুর থানার ওসি জিয়াউল হাসান জানান মন্দিরের কোন দরজা ভাঙ্গা ছিলনা। এমনকি মন্দিরে লাগানো সিসিটিভি ক্যামেরা চালু থাকলেও সেগুলো উল্টানো ছিল। খবর পেয়ে বরিশালের পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। মন্দিরের সাথে সম্পৃক্ত কর্মকর্তারা দ্রুত দুর্বৃত্তদের খুঁজে বের করে গ্রেফতার, শাস্তি ও দেবীর স্বর্ণালংকার উদ্ধার করার দাবি জানিয়েছেন। ওসি জিয়াউল হাসান শীঘ্রই এ রহস্য ভেদ করতে পারবেন বলে আশাবাদী বলে জানিয়েছেন। এঘটনার সাথে সম্পৃক্ত থাকার সন্দেহে পুলিশ মন্দিরের পাশের বাসিন্দা দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ