Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিএসজেসি’র অ্যাডহক কমিটি গঠন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২১, ৭:১৮ পিএম | আপডেট : ৮:০৪ পিএম, ২৯ জানুয়ারি, ২০২১

দেশের ক্রীড়া সাংবাদিকদের অন্যতম সংগঠন বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস কমিউনিটির (বিএসজেসি) সাংগঠনিক জটিলতা কাটাতে গঠন করা হয়েছে অ্যাডহক কমিটি। যে কমিটির অধীনে বিএসজেসি’র আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। শুক্রবার দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মনোয়ারুল হকের সভাপতিত্বে এক বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় বিএসজেসি’র সর্বশেষ মেয়াদোত্তীর্ণ কার্যনির্বাহী কমিটির গঠনতন্ত্র পরিপন্থি বেশ কিছু কর্মকান্ড নিয়ে বিষদ আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ সভায় উপস্থিত সাধারণ সদস্যরা মেয়াদোত্তীর্ণ কার্যনির্বাহী কমিটির ওপর অনাস্থা জ্ঞাপন করে অ্যাডহক কমিটি গঠনের প্রস্তাব করেন। যা সর্ব সম্মতিক্রমে অনুমোদিত হয়। বিএসজেসির ৩১জন সদস্যদের মধ্যে সভায় স্বশরীরে উপস্থিত ছিলেন ২০ জন। এছাড়াও প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে ও কর্মস্থলের ব্যস্ততার জন্য আরও ৪ জন উপস্থিত থাকতে না পারলেও তারা ভার্চুয়ালী সভায় যুক্ত হয়ে সহমত প্রকাশ করেন।

দীর্ঘ আলোচনার পর সর্ব সম্মতিক্রমে মনোয়ারুল হককে আহবায়ক করে গঠিত পাঁচ সদস্যের অ্যাডহক কমিটির তিনজনের নাম ঘোষণা করা হয়। বাকি দুইজনের নাম পরে ঘোষণা করা হবে। মনোয়ারুল হক ছাড়া অ্যাডহক কমিটির বাকী দুই সদস্য হলেন- সাইফুর রহমান চৌধুরী ও মাসউদুর রহমান। এই কমিটিকে গঠনতন্ত্রের সংশোধন, বিএসজেসি’র কার্যক্রমে গতি ফিরিয়ে আনা ও আগামী ৯০ দিনের মধ্যে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য দায়িত্ব দেয়া হয়। সভা শেষে অ্যাডহক কমিটির আহবায়ক মনোয়ারুল হক জানান, বিএসজেসি’র গঠনতন্ত্রের সংশোধন ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান করে সংগঠনের হারানো ঐতিহ্য ও সুনাম ফিরিয়ে আনা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলা

৩০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ