Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

কক্সবাজারে ক্ষতিগ্রস্ত চাষীদের মানববন্ধন

তামাক কোম্পানীর জন্য আলাদা নীতিমালার দাবি

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ৪:৪৯ পিএম

কক্সবাজারে ক্ষতিগ্রস্ত চাষীরা মানববন্ধন করেছেন আজ। শতভাগ মালিকানাধীন তামাক কোম্পানীর জন্য আলাদা নীতিমালা প্রণয়নের দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারী) সকাল ১১টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে ক্ষতিগ্রস্ত তামাক চাষীরা এই মানববন্ধন করেন। মানববন্ধনে দেশীয় মালিকানাধীন সিগারেট কোম্পানী বন্ধের কারণে উৎপাদিত তামাক বিক্রির নিশ্চয়তা ও সুরক্ষার দাবি সম্বলিত পোস্টার, ফেস্টুন ও ব্যানার নিয়ে জেলার প্রত্যন্ত অঞ্চলের প্রায় পাঁচ শতাধিক ক্ষতিগ্রস্ত চাষী মানববন্ধনে যোগদান করেন।

চাষিরা বলেন, 'তামাক চাষ করে প্রতি বছর বিদেশে রপ্তানী করে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। তাই আমাদের সুযোগ দিন। আমরা উৎপাদনে যেতে চাই। আমাদের দেশের মাটি উর্বর। আমরা কৃষি কাজে ফিরে যেতে চাই। আমরা কাজ করে পরিবার নিয়ে দু’বেলা দু’মুঠো ভাত খেতে চাই। এ জন্য শতভাগ দেশীয় মালিকানাধীন কোম্পানী বাঁচানোর জন্য নীতিমালা প্রনয়ণ করুন।’

তারা এব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ