Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ইসলামিক ফ্রন্ট ও ছাত্রসেনার গণজমায়েত সুন্দরবন ও পরিবেশ ধ্বংস করে রামপাল বিদ্যুৎ কেন্দ্র নয়

প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ আল্লামা এস এম ফরিদ উদ্দিন বলেছেন, বিশ্ব ঐতিহ্য সুন্দরবন থেকে মাত্র ১৪ কিলোমিটার দূরে রামপাল এলাকায় ১৩২০ মেগাওয়াট কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প নির্মাণ করা হলে জাতীয় স্বার্থ কোনোভাবেই রক্ষা হবে না। কেবল আমরা নই, পুরো দেশই বিদ্যুৎ প্রকল্পের পক্ষে। তবে তা সুন্দরবন ও পরিবেশকে ধ্বংস করে নয়। কারণ রামপালের নির্ধারিত স্থানে বিদ্যুৎ প্রকল্পের কারণে সুন্দরবন ধ্বংস হওয়ার সমূহ আশঙ্কা আছে।
গতকাল (শনিবার) চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে রামপাল বিদ্যুৎ প্রকল্প-স্থান পরিবর্তন, গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাব, ইসলামবিরোধী শিক্ষানীতি-২০১৬ ইং বাতিল, জঙ্গিবাদ, সন্ত্রাস প্রতিরোধ ও আল্লামা ফারুকী হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে ইসলামিক ফ্রন্ট ও ছাত্রসেনা আয়োজিত গণজমায়েতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গণজমায়েতে বক্তারা দেশের প্রথিতযশা আলেমে দ্বীন আল্লামা শায়খ নুরুল ইসলাম ফারুকীর হত্যাকারীরা দুই বছরেও গ্রেফতার না হওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন।
ইসলামিক ফ্রন্ট চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি অধ্যাপক মাওলানা হাফেজ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত গণজমায়েতে প্রধান বক্তা ছিলেন সংগঠনের কেন্দ্রীয় ছাত্রবিষয়ক সম্পাদক রাশেদুল ইসলাম রাশেদ, বিশেষ বক্তা ছিলেন ইসলামী ছাত্রসেনার চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ছাত্রনেতা আহমদ রেজা। ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম উত্তর জেলা শাখার সভাপতি খ ম জামাল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত গণজমায়েতে বক্তব্য রাখেন আবদুর রহমান মান্না, মাওলানা মমতাজ উদ্দিন হোসাইনি, এস এম আবদুল করিম তারেক, এ এম মঈন উদ্দিন চৌধুরী হালিম, মঈন উদ্দিন সনজরি, হাফেজ আনোয়ারুল ইসলাম খান, মাওলানা ইদ্রিস তাহেরি, অধ্যাপক ফয়সাল নেওয়াজ, মুহাম্মদ ইলিয়াস, আহসানুল আলম, এস এম আবু সাদেক ছিটু, কাজী সুলতানুর রশিদ, ইমদাদুল ইসলাম, ফরিদুল হক, ফরিদুল ইসলাম চৌধুরী, ইরফানুল হক ও ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন প্রমুখ। গণজমায়েত শেষে একটি বিক্ষোভ মিছিল প্রেসক্লাব থেকে শুরু হয়ে চেরাগি পাহাড় মোড় হয়ে আন্দরকিল্লা শাহী জামে মসজিদ চত্বরে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ