Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নোয়াখালীতে বিএনপির মানববন্ধন-সমাবেশ

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

আওয়ামী লীগ নেতার দায়ের করা রাষ্ট্রদোহ মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে নোয়াখালীতে মানববন্ধন-সমাবেশ করেছে জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। গতকাল বুধবার নোয়াখালী প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করে তারা। 

মানববন্ধন-সমাবেশে বক্তব্য রাখেন নোয়াখালী জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি, শহর বিএনপির সভাপতি আবু নাছের, জেলা কৃষক দলের সভাপতি অ্যাডভোকেট রবিউল হাসান পলাশসহ অনেকে। নেতৃবৃন্দ বলেন, তারেক রহমানের বিরুদ্ধে জারী করা গ্রেফতারি পরোয়ানা প্রমান করে দেশে আইনের শাসন নেই। একটি দলকে নিশ্চিহ্ন করার উদ্দেশ্যে এ পরোয়ানা জারী করা হয়েছে। তারা গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের দাবি জানান।
গত ২০১৫ সালের ২৮ ফেব্রুয়ারি সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওমর ফারুক বাদী হয়ে তারেক রহমানকে আসামি করে একটি রাষ্ট্রদোহ মামলা দায়ের করেন। গত বৃহস্পতিবার দুপুরে জেলা অতিরিক্ত দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক সৈয়দ ফখরুল আবেদীন শুনানি শেষে তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ