Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

‘চলাফেরার স্বাধীনতা’ চায় ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ব্রিসবেন টেস্টকে ঘিরে বিতর্কের মধ্যে ক্রিকেট অস্ট্রেলিয়াকে (সিএ) চিঠি পাঠাল বোর্ড অব ক্রিকেট কন্ট্রোল ইন ইন্ডিয়া (বিসিসিআই)। সংবাদ সংস্থা পিটিআই-এর খবর অনুযায়ী, সেই চিঠিতে ভারতীয় ক্রিকেটারদের জন্য ব্রিসবেনে চলাফেরার কঠোর নিয়ম শিথিল করতে বলা হয়েছে। ভারতীয় বোর্ড চিঠিতে জানিয়েছে, আজিঙ্কা রাহানেদের সফর চলাকালীন এমন কঠোর নিয়মের কথা কখনোই বলা হয়নি।
অস্ট্রেলিয়ার দাবি, দুই দেশের মধ্যে সিরিজ নিয়ে কথাবার্তায় ঠিক হয়েছিল খেলার সময়টুকু বাদ দিলে ক্রিকেটাররা হোটেলের রুম ছাড়তে পারবেন না। মাঠে যাবেন ম্যাচ খেলতে, সেখান থেকে সোজা ফিরবেন হোটেলে। বাকি সময়টা থাকতে হবে নিজের কক্ষে। এমনকি হোটেলের মধ্যেও ঘোরাঘুরি করতে পারবেন না। কিন্তু এই কড়াকড়ি নিয়ে প্রশ্ন তুলে চিঠি পাঠিয়েছে বিসিসিআই। তাদের মতে, সফরের আগে একটিই কড়া নিভৃতবাসের কথা বলা হয়েছিল। সফরের শুরুতে সিডনিতে ১৪ দিনের সেই কঠোর নিভৃতবাস সেরেছে দলের প্রত্যেক ক্রিকেটার। বার বার কভিড পরীক্ষা করা হচ্ছে। শেষ পরীক্ষার ফলও ‘নেগেটিভ’ এসেছে। তা হলে নতুন করে আবার সেই নিষেধাজ্ঞা মানতে হবে কেন?
ব্রিসবেনে শেষ টেস্ট ১৫ জানুয়ারি। ভারতীয় বোর্ড চায়, কঠোর নিভৃতবাসের নিয়ম শিথিল করে ক্রিকেটারদের হোটেলের মধ্যে অন্তত ঘোরাঘুরি করার অনুমতি দেওয়া হোক। পিটিআইকে ভারতীয় বোর্ডের এক কর্মকর্তা বলেছেন, ‘আমাদের দাবি, ক্রিকেটারদের হোটেলের মধ্যে ঘোরাঘুরি করতে দেওয়া হোক। আইপিএলের সময় জৈব সুরক্ষা বলয় তৈরি করে যেমন টিম হোটেলে নিজেদের মধ্যে মেলামেশা করতে দেওয়া হয়েছিল। আমাদের ক্রিকেটারেরা হোটেলের মধ্যে একসঙ্গে খাবার খেতে চায়, টিম মিটিং করতে চায়। এটা এমন কিছু বিশাল দাবি নয়।’
তবে ক্রিকেট অস্ট্রেলিয়া বলছে, হোটেলের একই ফ্লোরে ক্রিকেটাররা একে অন্যের সঙ্গে মেলামেশা করতে পারবেন। কিন্তু একটি ফ্লোর থেকে অন্য ফ্লোরে যাওয়া যাবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ