Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশাল মহানগর আ.লীগের কমিটি

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম

সম্মেলনের এক বছর পর বরিশাল মহানগর আওয়ামী লীগের ৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়েছে। গত শুক্রবার এ কমিটি অনুমোদন দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অনুমোদিত কমিটি গত রোববার রাতে মহানগর আওয়ামী লীগ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করে।
অনুমোদিত কমিটিতে সাবেক ছাত্রলীগ নেতা এবং দলের ত্যাগী নেতাদের প্রাধান্য দেয়া হয়েছে বলে মনে করছেন স্থানীয় রাজনৈতিক পর্যবেক্ষকরা। তাদের মতে, সিটি মেয়র ও মহানগর আ.লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর ঘনিষ্ঠজনরা অধিকতর গুরুত্বপূর্ণ পদগুলো পেয়েছেন। এমনকি মেয়রের স্ত্রী এবং আপন মামাকে ঠাঁই দেয়া হয়েছে কমিটিতে। মাদক মামলার এক আসামি ও একাধিক দলছুট নেতা পদ পাওয়ায় অনেকেই সমালোচনা করেছেন।
২০১৯ সালের ৮ ডিসেম্বর বরিশাল মহানগর আওয়ামী লীগের সম্মেলনে অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীরকে সভাপতি ও সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে সাধারণ সম্পাদক ঘোষণা করেন সম্মেলনের প্রধান অতিথি ওবায়দুল কাদের। দুইজনের কমিটি এক বছর অতিক্রম করার পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। নবগঠিত কমিটির ১১ জন সহ-সভাপতির সবাই রাজনৈতিকভাবে আওয়ামী লীগের পরিচিত মুখ। তিনজন যুগ্ম সাধারণ সম্পাদকের সবাই সাবেক ছাত্রলীগ নেতা। অবশ্য দলীয়ভাবে বলা হচ্ছে, ওই তিনজনই মেয়র সাদিক আবদুল্লাহর একান্ত আস্থাভাজন।
জেলা ছাত্রলীগের সভাপতি হেমায়েত উদ্দিন সেরনিয়াবাত, মহানগর ছাত্রলীগের সাবেক আহবায়ক জিয়াউর রহমান জিয়া, সাবেক ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম ঝন্টু বিভাগীয় সম্পাদকের পদ পেয়েছেন। ৩ জন সাংগঠনিক সম্পাদকের মধ্যে দু’জন সাবেক ছাত্রলীগ নেতা। তবে একজন মাদক মামলার চার্জশিটভুক্ত আসামি হওয়ায় কিছুটা সমালোচনার জন্ম দিয়েছে। সাবেক তুখোর ছাত্রলীগ নেতা মেজবাহউদ্দিন জুয়েল, রফিকুল ইসলাম খোকন, ফরহাদ বিন আলম জাকিরকে নগর আওয়ামী লীগের সদস্য করা হয়েছে। অপরদিকে মেয়র সাদিক আবদুল্লাহর স্ত্রী লিপি আবদুল্লাহ ও আপন মামা কাজী নজরুল ইসলাম মনুকে কমিটির সদস্য করায় অনেকে স্বজনপ্রীতির অভিযোগও করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ