Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

স্ত্রীর আহাজারি ‘আমাকেও পুড়িয়ে দাও’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২১, ১:৫৭ পিএম

অর্থনৈতিক কষ্ট সইতে না পেরে আত্মহত্যা করেন ভারতে এক তরুণ শিক্ষক। আর তাকে যখন চিতাই তোলার প্রস্তুতি নেয়া হয় তখন সেখানে তার স্ত্রী উপস্থিত হয়ে আহাজারি করতে থাকনে তাকেও যেন পুড়িয়ে দেয়া হয়। এ সময় অনেকে কান্না ভেঙে পড়েন এবং দায়িদের শাস্তির দাবি জানান।

চাকরি হারিয়ে অনেকের কাছ থেকে ধার-দেনা করেছিলেন ভারতের ত্রিপুরা রাজ্যের শিক্ষক উত্তম ত্রিপুরা। পরিবারে মা, বোন, স্ত্রী, দুই সন্তানের দেখভাল করতেই এ ঋণের জালে পড়েন তিনি। পাওনাদারদের চাপ, ব্যাংকের চিঠি সব মিলিয়ে দিশেহারা হয়ে আত্মহত্যার পথ বেছে নেন তিনি। তার লাশ শেষকৃত্যের জন্য চিতায় নিয়ে গেলে এক হৃদয় বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। উত্তমের স্ত্রী শেফালি ত্রিপুরার আহাজারিতে ভারি হয়ে ওঠে আকাশ-বাতাস। স্বামীর মৃত্যুর জন্য দায়ীদের বিচারও দাবি করেন শেফালি।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, ত্রিপুরা রাজ্যে বাম সরকারের ২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত ১০ হাজার ৩২৩ জন শিক্ষককে নিয়োগ দেওয়া হয়েছিল। কিন্তু পরে নিয়োগ প্রক্রিয়ায় ত্রুটি থাকায় তাদের চাকরি বাতিল করে দেয় ত্রিপুরা হাইকোর্ট। সেই রায়কে চ্যালেঞ্জ করে এই শিক্ষকদের চুক্তিভিত্তিক ভিত্তিতে পুনরায় নিয়োগ করে ত্রিপুরা সরকার। কিছু শিক্ষককে নিয়োগ করা হয় সরকারের অন্যান্য বিভাগে। গত মার্চ মাসে এই নিয়োগের মেয়াদ শেষ হয়েছে। তারপর থেকেই কর্মহীন হয়ে পড়েছে প্রায় ৮-৯ হাজার শিক্ষক।



 

Show all comments
  • মোঃ দুলাল মিয়া ৩ জানুয়ারি, ২০২১, ২:২০ পিএম says : 0
    কতো মহববত কতো মধুর জীবন তাদের মধ্যে ছিলো এইটাতে পমান।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ