Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রিমিয়ার লিগে ফের করোনার হানা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

করোনার নতুন ঢেউয়ে পুরোপুরি জর্জরিত এখন ইংলিশ প্রিমিয়ার লিগ। সা¤প্রতিক পরিস্থিতিতে অন্তত তাই মনে হচ্ছে। ইংলিশ প্রিমিয়ার লিগে গতপরশু রাতে এভারটনের মাঠে খেলতে নামার কথা ছিল ম্যানচেস্টার সিটির। কিন্তু কিক অফের ৪ ঘণ্টা আগে স্থগিত করা হয়েছে ম্যাচটি। ম্যানসিটির আরো কয়েকজন খেলোয়াড়ের শরীরে করোনা শনাক্ত হওয়ার পরই এই সিদ্ধান্ত এসেছে। গত ২৫ ডিসেম্বর স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস, ডিফেন্ডার কাইল ওয়াকার ও দুজন সাপোর্ট স্টাফের কোভিড-১৯ পজিটিভ হওয়ার কথা জানিয়েছিল ম্যানচেস্টার সিটি। সবশেষ পরীক্ষায় আক্রান্ত কারো নাম প্রকাশ করা হয়নি।
এদিকে, করোনা আক্রান্তের খবর দিলো আর্সেনালও। তাদের ব্রাজিলিয়ান ডিফেন্ডার গাব্রিয়েল করোনা পজিটিভ হয়েছেন। আর্সেনাল বিবৃতিতে জানিয়েছে, ‘করোনা পজিটিভ হয়েছেন গাব্রিয়েল। তিনি যুক্তরাজ্য সরকার ও প্রিমিয়ার লিগের প্রটোকল মেনেই এখন আইসোলেশনে আছেন।’ কবে নাগাদ ফিরতে পারবেন তার একটা আগাম ধারণাও দিয়েছে তারা, ‘তার অবস্থা পর্যবেক্ষণ করা হবে। তবে আশা করছি, তিনি পরবর্তী দুই ম্যাচ পর ফিরতে পারবেন।’
ম‚লত করোনা আক্রান্ত একজনের সংস্পর্শে আসার পরেই নিজেকে আইসোলেশনে রেখেছিলেন তিনি। পরে জানা গেছে, তিনিও সংক্রমিত। ফলে গত রোববার চেলসির বিপক্ষে জিতে যাওয়া ম্যাচটিতে আর খেলতে পারেননি। একই কারণে গতরাতে ব্রাইটন ও শনিবার ওয়েস্ট ব্রমের বিপক্ষেও খেলতে পারছেন না তিনি। সপ্তাহান্তে অসুস্থতার খবর দিয়েছিলেন সতীর্থ ডিফেন্ডার ডেভিড লুইস ও মিডফিল্ডার উইলিয়ানও। এর পর তাদেরও করোনা পরীক্ষা হয়েছিল। কিন্তু সেখানে ফলাফল এসেছে নেগেটিভ!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিমিয়ার লিগ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ