Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চিকিৎসার দায়িত্ব নিলেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

লকডাউনের সময় দুস্থদের যথাসাধ্য সাহায্য করেছেন। আরও একবার দুস্থের পাশে দাঁড়াতে এগিয়ে এলেন পশ্চিমবঙ্গের সাংসদ-নায়িকা মিমি চক্রবর্তী। এবার এক প্রতিবন্ধী তরুণের চিকিৎসার সমস্ত ভার গ্রহণ করেছেন তিনি।

সাংসদ-অভিনেত্রীর নতুন গানের টিজারের বিজ্ঞাপনের কমেন্ট সেকশনে নন্দগোপাল জানা নামে বিশেষভাবে সক্ষম এক তরুণ মিমির কাছে আবেদন জানিয়েছিলেন যে, “আমি একজন প্রতিবন্ধী। আমাকে সাহায্য করুন। আপনাদের কাছে আমি টাকা চাইছি না। তবে আমার পা আগুনে পুড়ে গিয়েছে। আমাকে একটু সাহায্য করুন দয়া করে।” কমেন্ট সেকশনে মেসেজের ভীড়ে নজর এড়ায়নি মিমির। সেই আবেদন চোখে পড়ার পরই অতি তৎপরতার সঙ্গে তার উত্তর দেন। শুধু তাই নয় সাহায্যের প্রতিশ্রæতিও দিয়েছেন সাংসদ-নায়িকা। সাহায্যের আবেদন নিয়ে আসা ওই তরুণের উদ্দেশে লিখেছেন, “নিশ্চয় করব। তোমাকে যোগাযোগ করার নম্বরটা আমাকে মেসেজ করে পাঠাও।” উল্লেখ্য, বিষয়টি টুইট করেও আশ্বাস দিয়েছেন মিমি।

প্রসঙ্গত, সোশ্যাল মিডিয়ায় বরাবরই বেশ সক্রিয় মিমি চক্রবর্তী। এর আগেও ফেসবুক থেকে এক হারিয়ে যাওয়া দুস্থ বৃদ্ধের খবর পেয়ে তার পাশে দাঁড়িয়েছিলেন সাংসদ। শুধু তাই নয়, হাসপাতালে ভর্তি করিয়ে, তার চিকিৎসার ব্যয়ভার বহন করে, তাকে সুস্থ-স্বাভাবিক করে তুলে পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছিলেন। লকডাউনের সময় কলকাতায় কাজে এসে পথ হারিয়ে গিয়েছিলেন ওই বৃদ্ধ। দশ মাস পরিবারের সদস্যদের থেকে দূরে ছিলেন। থাকতেন ফুটপাতে। খাবারও জুটত না ঠিকমতো। পায়ে ঘা হয়ে পচন ধরার মতো অবস্থা হয়েছিল। ফেসবুক থেকেই ওই ঘটনা জানতে পেরে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন। সংসদীয় কাজ, শুটিংয়ের পাশাপাশি তিনি যে বরাবরই মানবসেবায় এগিয়ে আসেন, তা আবারও প্রমাণ করলেন সাংসদ-অভিনেত্রী। সূত্র : দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিকিৎসা

২৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ