Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পদোন্নতির দাবিতে বশেমুরবিপ্রবিতে শিক্ষকদের মানববন্ধন

গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২০, ৩:০১ পিএম

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) শিক্ষকরা পদোন্নতির দাবিতে মানববন্ধন করেছেন।

আজ বুধবার (২৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশ চন্দ্র বসু অ্যাকাডেমিক ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. রকিবুল ইসলামের সঞ্চালনায় ও সমিতির সভাপতি ড. হাসিবুর রহমানের সভাপতিত্বে বিভিন্ন বিভাগের শিক্ষক বক্তব্য দেন।

এসময় তারা বলেন, প্রাপ্যতার তারিখ থেকে আর্থিক সুবিধাসহ পদোন্নতি হচ্ছে না। দীর্ঘদিন ধরে পদোন্নতি বঞ্চিত শিক্ষকদের আপগ্রেডেশন নিয়ে টালবাহানা ও অহেতুক সময় ক্ষেপণ চলছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সাথে এটি অন্যায় করা হচ্ছে। মানববন্ধনে শিক্ষকেরা এই সমস্যা দ্রæত সমাধানের দাবি জানান।

মানববন্ধন শেষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ১৫০ জনের অধিক শিক্ষকদের পদোন্নতি দীর্ঘদিন ধরে বন্ধ হয়ে আছে। এতে শিক্ষকরা আর্থিকভাবে মাসিক প্রায় ২৫ লক্ষ টাকা ক্ষতির শিকার হচ্ছেন। এসময় আরও বলা হয়, আজকের মানববন্ধনের পাশাপাশি পদোন্নতির দাবিতে আগামী ২৭ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন বেলা ১২ টা থেকে ১ টা পর্যন্ত ১ ঘন্টা করে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে শিক্ষকরা অবস্থান কর্মসূচি করবেন ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ