Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিলের ২৫ গুণ টিপস!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২০, ১২:০৫ এএম

ইটালিয়ান ফুড ভারী পছন্দের। খুঁজে খুঁজে আমেরিকার পেনসিলভেনিয়ায় এক ইটালিয়ান রেস্তরাঁয় গিয়ে খাওয়াদাওয়া করেছিলেন এক নাগরিক। বিল হয়েছিল ২০৫ ডলার। সেই বিল মেটাতে গিয়ে তিনি যে পরিমাণ টিপস দিলেন, তা জানার পর অবাক হয়েছেন সবাই। শুধুমাত্র টিপস বাবদই ওই গ্রাহক দিয়েছেন ৫ হাজার ডলার, অর্থাৎ বিলের প্রায় ২৫ গুণ! 

জানা গেছে, পেনসিলভেনিয়ার এক ইটালিয়ান রেস্তরাঁয় খেতে গিয়েছিলেন জনৈক মার্কিন নাগরিক। যিনি তাকে খাবার পরিবেশন করছিলেন, সেই তরুণী জিয়ান্না ডি-অ্যাঞ্জেলোর সঙ্গে আলাপচারিতায় তিনি জানতে পারেন যে মেয়েটি নার্স হওয়ার জন্য পড়াশোনা চালাচ্ছে। তার খরচ জোগাড়ের জন্য এই রেস্তরাঁয় পার্টটাইমে কাজ করে। এরপরই হয়ত তিনি নিজের পরিকল্পনা ঠিক করে নিয়েছিলেন। খাওয়াদাওয়ার পর সেই ব্যক্তি চলে যাওয়ার পর জিয়ান্না আবিষ্কার করে, ২০৫ ডলারের বিল মেটাতে গিয়ে তিনি ৫ হাজার ডলার টিপস দিয়েছেন! দেখে আনন্দে আত্মহারা হয়ে পড়েন জিয়ান্না। অবাক রেস্তরাঁর অন্যান্য কর্মী, মালিকও। তারা সকলেই তৎক্ষণাৎ সোশ্যাল মিডিয়ায় খবরটি শেয়ার করে লেখেন, ‘ধন্যবাদ দেয়ার ভাষা নেই।’ যা আপাতত ভাইরাল নেটদুনিয়ায়। লাইক, শেয়ারের বন্যা বয়ে গিয়েছে এই পোস্ট ঘিরে।
যে তরুণী এত বড় আর্থিক সাহায্য পেয়েছে, সেই জিয়ান্নার কথায়, ‘যে কোনও কিছুর চেয়ে বেশি খুশি হয়েছি। এখনও ঠিক বিশ্বাস হচ্ছে না ব্যাপারটা। যাক, এই অর্থের কিছুটা আমি পড়াশোনার কাজে লাগাব। কলেজের ফি দেব। আর বাকিটা ইচ্ছা আছে, ভাল কোনও কাজে দান করার।’ সূত্র : এনডিটিভি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ