Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেরপুরের শ্রীবরদীর হারিয়াকোনায় ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

শেরপুর জেলা সংবাদাতা | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২০, ৬:৪৬ পিএম

শেরপুরের শ্রীবরদীর পাহাড়ি জনপদ হারিয়াকোনা সড়কে ঝরনার ওপর ব্রীজ নির্মাণের দাবিতে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান করেছেন স্থানীয় বাসিন্দারা। মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার বরাবর এ স্বারকলিপি প্রদান করা হয়। এর আগে হারিয়াকোনা ঝরনার ওপর দ্রুত তিনটি ব্রীজ নির্মাণের দাবি তুলে সকাল সাড়ে ১১টা হতে সাড়ে ১২টা পর্যন্ত উপজেলা পরিষদের সামনে মানববন্ধন করেন গ্রামবাসীরা।
মানববন্ধনে বক্তব্য দেন হারিয়াকোনা ব্রীজ বাস্তবায়ন কমিটির সভাপতি সেংরাক নিপুন ম্রং, বীরমুক্তিযোদ্ধা আব্দুল্লাহ ছালেহ, স্থানীয় ইউপি সদস্য আবুজল মিয়া, প্রমিজ ম্রং প্রমূখ। এতে হারিয়াকোনা গ্রামের প্রায় একশ লোক অংশ নেন। পরে উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার বরাবর স্বারকলিপি গ্রহণ করেন অফিস সহকারি রৌশনারা বেগম।

এতে বলা হয়, উপজেলার সিংগাবরনা ইউনিয়নের পাহাড়ি জনপদ হারিয়াকোনা গ্রাম। এই গ্রামে দুই সহাস্রাধিক লোকের বসবাস এখানে যাতায়াতের দুই কিলোমিটার কাঁচা সড়ক। এর মধ্যে তিনটি স্থানে পাহাড়ি ঝরনা। এই অঞ্চলের উৎপাদিত সবজিসহ কৃষি পন্য উপজেলা শহরের চাহিদা মিটিয়ে ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে বিক্রি করা হয়। এখানে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান। এছাড়াও সীমান্ত এলাকা হওয়ায় বিজিবি’র টহলসহ যাতায়াতে এলাকাটি হয়ে ওঠেছে খুবই জনগুরুত্বপূর্ণ। তবে এখানকার লোকজনসহ যানবাহন চলাচল করে মারাত্মক ঝুঁকি নিয়ে। ফলে তিনটি ব্রীজের দাবি তুলেন গ্রামবাসীরা। এই সড়ক ও ব্রীজ হলে বদলে যাবে হারিয়াকোনা গ্রাম। ব্যাপক উন্নয়ন হবে গ্রামবাসীর। ডিজিটাল বাংলাদেশে সমানতালে এগিয়ে যাবে হারিয়াকোনা গ্রামবাসী। এমনটাই মনে করেন স্থানীয় বাসিন্দাসহ সচেতন মানুষরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ