Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়কের নকশা পরিবর্তনের দাবিতে মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২০, ১২:০৪ এএম

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া-আগরতলা প্রস্তাবিত ফোরলেন সড়কের আখাউড়া অংশে নকশা কিছুটা পরিবর্তনের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল সোমবার সকালে আখাউড়া-আগরতলার সড়কের গাজির বাজারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে গ্রামবাসীর পক্ষে বক্তব্য রাখেন এড. আকসির এম চৌধুরী, শামসুল ইসলাম, কুদ্দুস চৌধুরী প্রমুখ। 

বক্তারা বলেন বলেন, প্রস্তাবিত সড়কটি মোগড়া ইউনিয়নের তুলাবাড়ী থেকে সোজা না নিয়ে আঁকাবাঁকা করে নেয়া হয়েছে। বর্তমান নকশা অনুযায়ী সড়কের কাজ করা হলে দক্ষিণ ইউনিয়নের ৩টি মসজিদ, ৩টি মার্কেট, ৭টি কবরস্থান ও ৩ টি ঈদগাহ চারলেন সড়কে বিলীন হয়ে যাবে। ক্ষতিগ্রস্থ হবে দক্ষিণ ইউনিয়নের বঙ্গেরচর, সাতপাড়া, দ্বিজয়পুর, আনন্দপুর, রহিমপুর, বীরচন্দ্রপুর, সাহেবনগর আংশিক গ্রামের কয়েক হাজার মানুষ। তারা দাবি করেন সামন্য পিছিয়ে নিয়ে নকশাটি পরিবর্তন করা হলে সরকারের কোটি কোটি টাকা সাশ্রয় হবে। বেঁচে যাবে কয়েক হাজার জনগনের মার্কেটসহ ধর্মীয় স্থাপনা। মানববন্ধনে সাত গ্রামের কয়েকশত গ্রামবাসী অংশ গ্রহন করেন। পরে দাবি সম্বলিত একটি স্মারকলিপি আখাউড়া উপজেলা নির্বাহী অফিসারের কাছে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ