Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাওলানা আরিফুল হকের ইন্তেকাল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার মাওলানা মুফতি আবদুল হক (রহ.) ওরফে ‘বুড়া মাওলানা সাহেবের’ ছোট ছেলে পশ্চিম খরণদ্বীপ মাহফুজিয়া মাদরাসার পৃষ্ঠপোষক প্রবীণ আলেমেদ্বীন নিউমার্কেটস্থ হাওলা ক্রোকারিজ এজেন্সিস-এর স্বত্বাধিকারী বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মাওলানা আরিফুল হক (৭৯) শনিবার নগরীর একটি ক্লিনিকে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি দুই ছেলে ও ছয় মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। সর্বজন শ্রদ্ধেয় প্রাজ্ঞ এ আলেম আরবী, ফার্সি, ঊর্দু, ইংরেজিসহ বহু ভাষায় পারদর্শী ছিলেন।
তিনি সাবেক অর্থ সচিব ও বাংলাদেশের কন্ট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল মোহাম্মদ মুসলিম চৌধুরী ও চট্টগ্রাম কলেজের ভাইস প্রিন্সিপাল মোজাহিদুল ইসলাম চৌধুরীর মামা এবং বিদ্যুৎ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মু. মোহসিন চৌধুরীর মামা ও শ্বশুর। নগরীর গরীবুল্লাহ শাহ হাউজিং সোসাইটি এবং গ্রামের বাড়িতে দুই দফা নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ