Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পদোন্নতির দাবিতে তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারীদের কর্মবিরতি

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ৪:২৬ পিএম

পদবি পরিবর্তনসহ গ্রেড উন্নিত করণের দাবিতে পূর্ণ দিবস কর্মবিরতি পালন করছে তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারীরা। রোববার সকাল থেকে উপজেলা পরিষদের সামনে অবস্থান নিয়ে কর্মচারীরা ওই কর্মবিরতি পালন করেন। ফলে ভোগান্তির শিকার হচ্ছে সাধারণ জনগণ।

জানা যায়, বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত কর্মচারীদের (গ্রেড ১১-১৬) পদবি পরিবর্তনসহ গ্রেড উন্নিত করার দাবিতে, পূর্ণ দিবস কর্মবিরতি পালন করছে ঈশ্বরগঞ্জ উপজেলা প্রশাসন ও ভূমি অফিসের কর্মচারীবৃন্দ। সরকারি কর্মচারীদের দাবি বাস্তবায়নের জন্য এই কর্মবিরতি কর্মসূচীর আয়োজন করেছে বাকাসস( বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি)। ১৫ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত এই কর্মবিরতি পালন করা হবে বলে জানা যায়। এর মধ্যে দাবি মানা না হলে, ৫ নভেম্বর ঢাকা প্রেসক্লাবের সামনে সকাল ১০ ঘটিকায় মানববন্ধন, সমাবেশ ও পরবর্তী কর্মসূচীর ঘোষণা দেয়া হবে বলে জানায় কর্মসূচীতে অংশগ্রহণকারী কর্মচারীরা।
রোববার সকাল থেকে উপজেলা পরিষদের সামনে অবস্থান নিয়ে কর্মচারীরা কর্মবিরতি পালন করেন। এসময় উপজেলা ভূমি অফিসের অফিস সহকারী মোহাম্মদ আতাউল করিম সেলিম, প্রধান সহকারী মোঃ মুকাদ্দেস আলি, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের অফিস সহকারী মোঃ মাজহারুল করিম, সিএ রুবেল ফকির ও হিসাব সহকারী হিমেল মিয়া উপস্থিত ছিলেন।
উপজেলা ভূমি অফিসের প্রধান সহকারী মোকাদ্দেস আলী জানান, ২০০১ সাল থেকে আজ অবদি প্রায় বিশ বছর যাবৎ তারা এই আন্দোলন করে যাচ্ছে। কিন্তু বিভিন্ন প্রতিশ্রুতি দেয়া হলেও তা বাস্তবায়িত হয়নি। দাবি বাস্তবায়নে উর্ধ্বতন কর্তৃপক্ষসহ, সুপারিশমালা প্রণয়নে গঠিত কমিটির সাথে বার বার সাক্ষাৎ করার পরেও তাদের দাবি বাস্তবায়িত হয়নি। যদিও কতৃপক্ষ দাবি বাস্তবায়নে একমত পোষণ করেছিল তবুও বাকসাসের যৌক্তিক দাবি এতদিন অবহেলার সাথে দেখা হয়েছে। তাই দাবি বাস্তবায়নের আগ পর্যন্ত কর্মবিরতিসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মবিরতি

১৩ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ