Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শীর্ষে বায়ার্ন, জয়ে ফিরল ম্যানইউ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

 জমাট রক্ষণ ও বিধবংসী আক্রমণের মধ্যে লড়াইয়ের শুরুতে এগিয়ে গেল প্রথম ছয় রাউন্ডে মাত্র দুটি গোল খাওয়া বরুশিয়া ডর্টমুন্ড। তবে নিজেদের জাত চেনাতে দেরি করেনি বায়ার্ন মিউনিখ। দারুণ জয়ে এককভাবে বুন্দেসলিগার শীর্ষে উঠেছে হান্স ফ্লিকের দল। গতপরশু রাতে প্রতিপক্ষের মাঠে ৩-২ গোলে জিতেছে বায়ার্ন। গোল করে ও করিয়ে দলের জয়ে গুরুত্বপ‚র্ণ অবদান রাখেন রবের্ত লেভান্দোভস্কি।
রয়েসের গোলে ডর্টমুন্ড এগিয়ে যাওয়ার পরপরই সমতা টানেন ডাভিড আলাবা। দ্বিতীয়ার্ধের শুরুতেই রবের্ত লেভান্দোভস্কির গোলে এগিয়ে যায় বায়ার্ন। শেষ দিকে ব্যবধান বাড়ান লেরয় সানে। আর্লিং হলান্ড ব্যবধান কমিয়ে লড়াই জমিয়ে তুললেও হার আসরে দ্বিতীয় হার এড়াতে পারেনি তারা। এছাড়া গোল মেশিন লেভা ২৪তম মিনিটে জালে বল পাঠিয়েছিলেন, কিন্তু পোলিশ এই ফরোয়ার্ড অফসাইডে থাকায় ভিএআরের সাহায্যে গোল দেননি রেফারি। এর আগে-পরেও ভালো দুটি সুযোগ পেয়েছিল বায়ার্ন। কিন্তু রোমান বুরকির বাধা পেরুতে পারেনি তারা। সাত ম্যাচে ছয় জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে বায়ার্ন। ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে লাইপজিগ। তিন নম্বরে থাকা ডর্টমুন্ডের পয়েন্ট ১৫।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে এভারটনকে তাদেরই মাঠে ৩-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। গুডিসন পার্কে ম্যাচের শুরুর দিকেই পিছিয়ে পড়ার ধাক্কা সামলে ম্যানইউ ঘুরে দাঁড়ায় দারুণভাবে। আট মিনিটে দুই গোল করলেন ব্রæনো ফের্নান্দেস। বদলি নেমে শেষ দিকে জালের দেখা পেলেন এডিনসন কাভানি। ইউনাইটেডের হয়ে উরুগুয়ের স্ট্রাইকারের এটিই প্রথম গোল। এভারটনকে তাদের মাঠেই হারিয়ে জয়ে ফিরল উলে গুনার সুলশারের দল। গত আসরে দুবারের দেখায়ই ১-১ ড্রয়ে শেষ হয়েছিল দুই দলের লড়াই।

স¤প্রতি সময়টা মোটেই ভালো যাচ্ছিল না প্রতিযোগিতার সফলতম দলটির। লিগে শেষ দুই ম্যাচে জয়শ‚ন্য; চেলসির সঙ্গে ড্রয়ের পর হেরেছিল আর্সেনালের বিপক্ষে। এরপর গত বুধবার চ্যাম্পিয়ন্স লিগে ইস্তানবুল বাসাকসেহিরের মাঠে ২-১ গোলে হেরে বসে তারা। সাত ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে আছে ইউনাইটেড। টানা তৃতীয় হারের স্বাদ পাওয়া এভারটন আট ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যানইউ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ