Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশালে পুলিশ সদস্যের ২ বছরের কারাদন্ড

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

 যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের অভিযোগের মামলায় রুহুল আমিন হাওলাদার নামে এক পুলিশ সদস্যকে দন্ড দিয়েছেন আদালত। তাকে ২ বছরের সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদন্ডা দেন বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক মো. আবু শামীম আজাদ।
সাজাপ্রাপ্ত রুহুল আমিন বরিশালের উজিরপুর উপজেলার কাজিরা এলাকার মৃত নুরুল ইসলাম হাওলাদারের ছেলে ও ঢাকা মেট্রোপলিটন পুুলিশের নায়েক পদে এসটিএফ-২ কোম্পানি, পিওএম উত্তর বিভাগে কর্মরত ছিল। আদালত সূত্রে জানা যায়, ২০০৩ সালের ১৬ এপ্রিল রুহুল আমিন একই উপজেলার হস্তিশুন্ড গ্রামের সেলিনা বেগমকে বিয়ে করেন। সংসার জীবনে তাদের ৮ বছরের একটি পুত্র সন্তান রয়েছে। দীর্ঘ ৮ বছর সংসার করার এক পর্যায়ে রুহুল আমিন ছুটিতে বাড়ি এসে শান্তি মিশনে যাবার কথা বলে স্ত্রী সেলিনা বেগমের কাছে ২ লাখ টাকা যৌতুক দাবি করে। সেলিনা বেগম বাবার বাড়ি থেকে তাকে ১ লাখ টাকা এনে দেয়।
এরপর ২০১৪ সালের ২২ নভেম্বর রুহুল আমিন আবার ছুটিতে এসে বাকি এক লাখ টাকা দাবি করে। সেই টাকা না পেয়ে স্ত্রীকে মারধর করে স্ত্রী ও ছেলেকে শ্বশুরবাড়িতে পাঠিয়ে দেয়। এ ঘটনায় উজিরপুর মডেল থানায় মামলা করেন সেলিনা বেগম। তদন্ত কর্মকর্তা এসআই শহিদুর রহমান আদালতে চার্জশিট জমা দিলে ট্রাইবুন্যাল ৭ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে আসামির উপস্থিতিতে গত বৃহস্পতিবার এ রায় ঘোষণা করে। আদালতের আদেশের পরে নায়েক রুহুল আমীনকে জেল হাজতে পাঠানো হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ