Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফ্রান্সে মহানবী স. এর ধৃষ্টতাপূর্ণ ব্যঙ্গচিত্র তৈরী ও প্রদর্শনের প্রতিবাদে কক্সবাজার শহরে সম্মিলিত কওমী মাদ্রাসা ঐক্য পরিষদের প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২০, ৩:৫৩ পিএম

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ (সঃ) এর প্রতি ধৃষ্টতাপূর্ণ ব্যঙ্গচিত্র তৈরী ও প্রদর্শনের প্রতিবাদে কক্সবাজার শহরে ( ৫ নভেম্বর) বৃহস্পতিবার দুপুর ২:০০টায় সম্মিলিত কওমী মাদ্রাসা ও তৌহিদী জনতার এক প্রতিবাদ সমাবেশ ও বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
'কওমী মাদ্রাসা ঐক্য পরিষদ কক্সবাজার' সম্মিলিতভাবে এই প্রতিবাদ ও বিক্ষোভের ডাক দেয়। এতে কক্সবাজার এর সর্বস্তরের নবী প্রেমিক মুসলমানরা অংশ গ্রহণ করে।

এই কর্মসূচী সফল করতে ৩ নভেম্বর মঙ্গলবার বাদ মাগরিব কক্সবাজার শহরের লালদীঘির পাড়স্থ 'এড. ফিরোজ আহমদ চৌধুরী ফাউন্ডেশন' কার্যালয়ে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

প্রখ্যাত আলেমে দ্বীন মাওলানা মুহাম্মদ মুসলিম এর সভাপতিত্বে অনুষ্ঠিত ওই প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন যথাক্রমে - মাওলানা মুসলিম মুহতামিম, ধাওনখালি মাদ্রাসা, পি এম খালি, কক্সবাজার, মাওলানা ক্বারী জহিরুল হক, মুহতামিম: দারুল কুরআন কমপ্লেক্স, কক্সবাজার, মাওলানা সিরাজুল ইসলাম, মুহতামিম: চাকমারকুল মাদ্রাসা, রামু , কক্সবাজার, মাওলানা হাফেজ সুলাইমান ক্বাসেমী, মুহতামিম: রহমানিয়া মাদ্রাসা, কক্সবাজার, মাওলানা হাফেজ নুরুল আমিন, শিক্ষক, পোকখালি মাদ্রাসা, ঈদগাও, কক্সবাজার, মাওলানা হারুন, মুহতামিম: মোজাহেরুল উলুম মাদ্রাসা, রামু, কক্সবাজার, মাওলানা মোহছেন শরীফ, মুহতামিম: আজিজুল উলুম মাদ্রাসা, রাজারকুল, রামু , কক্সবাজার, মাওলানা এমদাদুল্লাহ, মুহতামিম, তা'লিমুদ্দীন মাদ্রাসা, খুরুশকুল, কক্সবাজার, মাওলানা শামসুল হক, মুহতামিম: জামিয়াতুল উলুম মাদ্রাসা, রামু , কক্সবাজার মাওলানা আতাউল করিম, মুহতামিম: জামিয়াতুল আবরার মাদ্রাসা, কক্সবাজার, মাওলানা এমদাদুল্লাহ, শিক্ষক: জোয়ারিয়ানালা মাদ্রাসা, রামু , কক্সবাজার, মাওলানা ক্বারী আজিজুর রহমান, মুঈনে মুহতামিম: দারুল কুরআন কমপ্লেক্স, কক্সবাজার, মাওলানা ক্বারি আতাউল্লাহ, ইমাম ও খতীব: বায়তুর রহমান জামে মসজিদ, কক্সবাজার, মুহাম্মদ আতাউর রহমান বুলবুল, মুহাম্মদ ওসমান সওদাগর, আলহাজ্ব সাঈদুর রহমান। ১৭. মাওলানা নুরুল হাকিম, মুহতামিম: বোয়লখালি মাদ্রাসা, ঈদগাও, কক্সবাজার। ১৮. হাফেজ মাওলানা আজিজুর রহমান,শিক্ষক: চাকমারকুল মাদ্রাসা, রামু , কক্সবাজার, মুহাম্মদ জমিলুদ্দীন,শিক্ষক: দারুল কুরআন কমপ্লেক্স, কক্সবাজার, আলহাজ্ব সিরাজ, কক্সবাজার, মুহাম্মদ মুখলেছুর রহমান ও কক্সবাজার মাওলানা শোয়াইব, কক্সবাজার।

এছাড়াও কক্সবাজার শহরের আশপাশের ২০/২৫ টি কাউমী মাদরাসার হাজার হাজার ছাত্র-শিক্ষকসহ হাজার হাজার নবী প্রেমিক মুসলিম জনতা এই প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে অংশ গ্রহণ করেন।

প্রতিবাদ মিছিলটি বাদ জুহুর শহরের হাশেমিয়া মাদরাসা ও খুরুস্কুল রাস্তার মাথা এলাকা থেকে শুরু হয়ে শহরের কেন্দ্রস্থল পাবলিক হল ময়দানে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

এখানে সংক্ষিপ্ত সমাবেশে সভাপতিত্ব করেন বিশিষ্ট আলেম দ্বীন মাওলানা মুহাম্মদ মুসলিম।
বিক্ষুব্ধ ওলামায়ে কেরাম এই ঘটনায় রাষ্ট্রীয়ভাবে প্রবাদ জানানোসহ প্রান্সের সব পণ্য বর্জন ও ফ্রান্সের সাথে মুজাহানের সম্পর্ক ছিন্ন করারও দাবী জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ