Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজনৈতিক সকল দলের কমিটিতে এক তৃতীয়াংশ নারীকে সম্পৃক্তর দাবিতে নওগাঁয় মানববন্ধন

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২০, ১:৪১ পিএম

রাজনৈতিক সকল দলের কমিটিতে এক-তৃতীয়াংশ (৩৩%) নারীকে সম্পৃক্ত করণের দাবিতে নওগাঁয় গণ প্রতিনিধিত্ব অধ্যাদেশ বিষয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। অপরাজিতা নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্প ফেইজ-৩ এর আয়োজনে বৃহষ্পতিবার সকাল সাড়ে ১০টায় শহরের মুক্তির মোড় নওজোয়ান মাঠের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, অপরাজিতা প্রকল্প ফেইজ-৩ এর উপদেষ্টা ও জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি পারভীন আকতার, প্রকল্পের সভাপতি ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহানাজ আক্তার, সদস্য মরিয়ম বেগমসহ অন্যান্যেরা।
এসময় মানববন্ধনে রাজনৈতিক সকল দলের কমিটিতে এক-তৃতীয়াংশ (৩৩%) নারীকে সম্পৃক্ত, সকল পর্যায়ের কমিটিতে সভাপতি, সহ-সভাপতি, সাধারন সম্পাদক, যুগ্ন সম্পাদক ও সংগঠনিক সম্পাদক পদে নারীদের সম্পৃক্ত করাসহ যেকোন একটি গুরুত্বপূর্ন পদে নারীদের অন্তর্ভুক্তিকরণ, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে এক-তৃতীয়াংশ (৩৩%) নারীকে মনোনয়ন দেওয়ার ব্যবস্থা করা, স্থানীয় পর্যায়ে কেবল মাত্র প্রতিকী অংশগ্রহণ নয়, নারীর কার্যকর অংশ গ্রহণ নিশ্চিত করার দাবি জানান বক্তারা।
এছাড়াও মানববন্ধনে অংশগ্রহনকারী নারীরা বাংলাদেশ নির্বাচন কমিশন প্রতিনিধিত্ব আদেশ-১৯৭২ (সংশোধন-২০০৯) অনুচ্ছেদ ৯০বি-তে অনুযায়ী সকল রাজনৈতিক দলের কেন্দ্রীয় কমিটিসহ সকল কমিটিতে ৩৩% নাররীর প্রতিনিধিত্ব ২০২৫ সালের মধ্যে নিশ্চিত করার দাবি জানান।
পরে স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক ও সদর উপজেলা নির্বাহী অফিসারকে স্মারক লিপি প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ