Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ফ্রান্সের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবি

জেলা উপজেলায় বিক্ষোভ অব্যাহত ১৬ নভেম্বর প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি দেবে ইসলামী দলসমূহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

মহানবী (সা.) কে অবমাননার প্রতিবাদে ফ্রান্সের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবিতে ১৬ নভেম্বর প্রধানমন্ত্রী কাছে স্মারকলিপি প্রদানের কর্মসূচি ঘোষণা দিয়েছে সম্মিলিত ইসলামী দলসমূহ। ওইদিন সকাল ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে এ স্মারকলিপি প্রদান করা হবে। গতকাল মঙ্গলবার সংগঠনটির এক বৈঠক থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি প্রদান ছাড়াও আগামীকাল বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে সর্বদলীয় মতবিনিময় সভা এবং আগামী ২৮ নভেম্বর জাতীয়ভাবে শানে রিসালাত সম্মেলনের কর্মসূচি ঘোষণা করা হয়।

বৈঠকে ইসলামী দলের নেতারা বলেন, সরকার যদি ফ্রান্সের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন ও দেশটির পণ্য বর্জন করার উদ্যোগ না নেয় তাহলে আরো কঠিন কর্মসূচি দিতে বাধ্য হবো। তারা ঈমানি দাবিতে তৌহিদী জনতার সুশৃঙ্খল ও নিয়মতান্ত্রিক আন্দোলনে সহযোগিতা করার জন্য প্রশাসন ও সচেতন দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান। মাওলানা আবু তাহের জিহাদী আল কাসেমীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে আরো উপস্থিত ছিলেন, সম্মিলিত ইসলামী দলসমূহের মহাসচিব মাওলানা জাফরুল্লাহ খান, মাওলানা মহিউদ্দীন রব্বানী, সম্মিলিত ইসলামী দলসমূহের সমন্বয়ক ড. মুফতি খলিলুর রহমান মাদানী, জনসেবা আন্দোলনের চেয়ারম্যান মুফতি মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা কামরুল ইসলাম সাঈদ আনসারী মীরেরসরাই পীর সাহেব, মাওলানা আব্দুল মুমিন নাসিরী ও মাওলানা আজিজুর রহমান আজিজ। এদিকে, মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে গতকালও দেশের বিভিন্ন জেলা-উপজেলায় বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন সংগঠন।

আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশ : এদিকে, ফ্রান্সে নবী (সা.)এর প্রতি অবমাননার প্রতিবাদে আগামী ৭ নভেম্বর সকাল ১১ টায় বায়তুল মোকাররম উত্তর গেইটে গণজমায়েত ও বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশ। গতকাল মঙ্গলবার উত্তর শাহজাহানপুরস্থ গাউছুল আযম জামে মসজিদে ঢাকাস্থ আলেম-ওলামা, বিভিন্ন পেশাজীবি, আহলে সুন্নাত ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ও ঢাকা জেলার সাথে মতবিনিময় সভায় এ কর্মসূচি ঘোষণা করা হয়। সভায় প্রেসিডিয়াম সদস্য আলহাজ মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, মুফতি আবুল কাশেম ফললুল হক, সৈয়দ মুজাফফর আহমাদ, ডঃ হাফেজ মাওলানা হাফিজুর রহমান, কাজী মাওলানা মুবারক হোসেন ফরাজী, আলহাজ সাইফুদ্দিন হোসেন, জিলানী, অ্যাডভোকেট হেলাল উদ্দীন, ফারুক আহমদ আশরাফী, ইমরান হুসাইন তুষার, মোহাম্মদ হোসেন, লোকমান মিয়াজী, মিজানুর রহমান শাহপুরী, হাবিবুর রহমান, মারুফ বিল্লাহ আশেকী। সভায় গণজমায়েত সফল করতে বিভিন্ন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। নেতৃবৃন্দ আহুত গণসমাবেশ ও বিক্ষোভ মিছিল সফল করার জন্য দেশবাসির প্রতি আহবান জানান।

বাংলাদেশ তরীকত ফেডারেশন (বিটিএফ) : অপর দিকে, ফ্রান্সে মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে বাংলাদেশ তরীকত ফেডারেশনের চেয়ারম্যান আলহাজ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল আজ বুধবার সকাল ১১টা পররাষ্ট্র মন্ত্রীর সাথে তার দপ্তরে বৈঠক করে স্মারকলিপি পেশ করবে।

ময়মনসিংহ : বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ধর্মপ্রাণ তৌহিদী জনুা। মৌলভী আজিজুল হকের সঞ্চালনায় ইত্তেফাকুল উলামা জাটিয়া ইউনিয়নের সভাপতি মাওলানা তাহের উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা ইসলামী আন্দোলনের সভাপতি মুফতি হাবিবুল্লাহ, ইসলামী ঐক্যজোট ইউনিয়নের সাধারণ সম্পাদক মাওলানা আব্দুর রউফ কাসেমী, প্রমুখ।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে মানববন্ধন ও বিহ্মোভ সমাবেশ করেছে উপজেলা ছাত্রসেনা সংগঠন শাখা। ছাত্রসেনার সম্পাদক গোলজার হুসেনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগ নেুা কাজী হারিছুর রহমান, প্রমুখ।

নবাবগঞ্জ (দিনাজপুর) : আহলেহাদীস আন্দোলনের দিনাজপুর প‚র্ব এর সভাপতি শহিদুল আলমের সভাপতিত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়েছে।

তাড়াশ (সিরাজগঞ্জ) : ইসলামী আন্দোলন তাড়াশ উপজেলা সভাপতি হাফেজ আব্দুল্লাহ আল- মামুনের সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ জেলা ইসলামী আন্দোলনের সহ সভাপতি মুফতি মাওলানা মুহিবুল্লাহ, তাড়াশ উপজেলা সহ সভাপতি মাওলানা আব্দুস সালাম ওসমানী, প্রমূখ।

উলিপুর (কুড়িগ্রাম) : বাংলাদেশ জমঈয়াতে হিযবুল্লাহ কুড়িগ্রাম জেলা শাখার আয়োজনে উলিপুর মসজিদুল হুদা গেটের সামনে এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ জমঈয়াতে হিযবুল্লাহ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি মা. মহেব্বুল হাসান করিমী, সাধারণ সম্পাদক আহমদ শামসী, প্রমূখ।



 

Show all comments
  • পায়েল ৪ নভেম্বর, ২০২০, ৩:১৬ এএম says : 0
    তাদের দাবি মেনে নেয়া উচিত
    Total Reply(0) Reply
  • Mizan Mizan ৪ নভেম্বর, ২০২০, ৩:৫৬ এএম says : 0
    ফ্রান্সে সরকার একটি নাস্তিক ও জালিম সরকার
    Total Reply(0) Reply
  • Anamul Hasan ৪ নভেম্বর, ২০২০, ৩:৫৯ এএম says : 0
    আমরা আমাদের নবীজীকে আমাদের প্রাণের চেয়েও বেশী ভালোবাসি। প্রয়োজনে লাখো মুসলিম জীবন দিতে প্রস্তুত তবুও মুহাম্মদ (সঃ) এর অপমান কোন ভাবেই মেনে নিবো না।
    Total Reply(0) Reply
  • Shakirul Islam Shakib ৪ নভেম্বর, ২০২০, ৪:০৩ এএম says : 0
    ফ্রান্স সহ পৃথিবীর আর যেকোনো দেশ বা দেশের নাগরিক আমার রাসূল (সাঃ) কে আমার ইসলাম ধর্মকে আঘাত করলে তাকে তার শাস্তি পেতে হবে ইনশাআল্লাহ। সকল মুসলিম জনতা এক হও।
    Total Reply(0) Reply
  • Hojayfa Al Reza ৪ নভেম্বর, ২০২০, ৪:০৩ এএম says : 0
    Ami o akmot
    Total Reply(0) Reply
  • পারভেজ ৪ নভেম্বর, ২০২০, ৪:০৪ এএম says : 0
    নবী প্রেমীরা মাঠে নেমে এসেছে । ফ্রান্সের ঔদ্ধত্যপণার দাঁত ভাঙ্গা জবাব দিতে বিশ্বের নবী প্রেমীরা জেগে উঠেছে।
    Total Reply(0) Reply
  • মোহাম্মাদ সাকিব হাসান হাবীব ৪ নভেম্বর, ২০২০, ৮:২৪ এএম says : 0
    অন্যায়ের যথার্থ প্রতিবাদ প্রকৃত মানুষের একটি স্বভাব সাধারণ বৈশিষ্ট্য ।
    Total Reply(0) Reply
  • Jack Ali ৪ নভেম্বর, ২০২০, ১১:৪৩ এএম says : 0
    Why not you people sacrifice your life to establish the Law of Allah in our Beloved country. Loving our Beloved more than ourselves meaning we have to practice Islam in every aspect in our Life, I.E: Prophet [SAW] and four rightly guided Caliph they rule the country by the Law of Allah. So our country must be ruled by the Law of Allah.
    Total Reply(0) Reply
  • মোঃ রাজিব হোসেন ৫ নভেম্বর, ২০২০, ১:৫৬ পিএম says : 0
    আমি আমার রাসূলকে (সাঃ) প্রাণের চেয়ে বেশি ভালোবাস। প্রয়োজনে শহীদ হতে কুন্ঠাবোধ করবোনা। ইসরায়েলের মতো ফ্রান্সকে বর্জন করলে আমাদের কোন ক্ষতি হবেনা ইনশা্আল্লাহ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রান্স


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ