Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

অবশেষে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ইন্টার্নী চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ সরকারি এ হাসপাতালটিতে গতকাল চিকিৎসাধীন ছিলেন ১৪০৭ রোগী।
গত ২১ অক্টোবর হাসপাতালের মেডিসিন-৪ ইউনিটের রেজিস্ট্রার ডা. মাসুদ খান ইন্টার্ন চিকিৎসকদের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম উল্লেখ করে তাকে মারধরের অভিযোগ আনেন পরিচালক বরাবরে। গত শুক্রবার ডা. মাসুদ খান কোতোয়ালী থানায় একই অভিযোগে মামলা দায়ের করেন। এসময় ইন্টার্ন চিকিৎসকরা অভিযোগ করেছিলেন ডা. মাসুদ খান মেডিকেলের সামনের ডায়াগনস্টিক সেন্টার থেকে কমিশন নিয়ে তার পছন্দ অনুযায়ী চারটি ডায়াগনস্টিক সেন্টার থেকে সকল ধরনের পরীক্ষা নিরীক্ষা করান। ইন্টার্ন চিকিৎসকরা এর বিরোধিতা করায় ডা. মাসুদ তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। যার প্রতিবাদে গত শনিবার বেলা ২টা থেকে ইন্টার্ন চিকিৎসকরা চিকিৎসা সেবা কার্যক্রম বন্ধ করে দেন।
জটিল পরিস্থিতি সৃষ্টি হওয়ায় গত রোববার থেকে হাসপাতালে নতুন রোগী ভর্তি করা প্রায় বন্ধ হয়ে যায়। ভর্তিরত রোগীরাও চিকিৎসা না পেয়ে চরম বিপাকে পড়েন। তাদের চিকিৎসা সুবিধা দেয়ার জন্য হাসপাতালে কর্তব্যরত ৯০ চিকিৎসকের সাথে বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের মাধ্যমে আরো ১০ জন চিকিৎসক দেয়া হয়েছিল। কিন্তু তাতেও পরিস্থিতির কোন উন্নতি হয়নি।
অপরদিকে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি শুরুর আগের দিন ১০ রোগীর মৃত্যু হয়েছিল। পরদিন সেই সংখ্যা দ্বিগুণ হয়। স্বাস্থ্য বিভাগের মহাপরিচালকের দফতর থেকে নিষেধ করায় গতকাল গণমাধ্যমে কথা বলেননি হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন। তবে ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে বলেন, রোগীদের চিকিৎসা সুবিধার কথা বিবেচনায় এনেই ইন্টার্নরা ধর্মঘট প্রত্যাহার করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মবিরতি

১৩ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ