Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সারা দেশে প্রতিবাদ অব্যাহত

ফ্রান্সে নবী (সা.) এর ব্যঙ্গচিত্র কার্টুন প্রকাশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

ফ্রান্সে নবী (সা.) এর ব্যঙ্গচিত্র কার্টুন প্রকাশের তীব্র প্রতিবাদে সারা দেশে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অব্যাহত রয়েছে। এসময় বক্তারা ফ্রান্সের প্রেসিডেন্টকে মুসলমানের কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। অন্যথায় ম্যাঁক্রো বেয়াদবীর চরম মাসুল দিতে হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন। ইসলাম শান্তির ধর্ম ও ইসলাম অন্য ধর্মের প্রতি আঘাত করে না উল্লেখ করে বক্তারা বাংলাদেশ সরকারকে পার্লামেন্টে নিন্দা প্রস্তাব পাশ করার আহবান জানান।

রাজশাহী : রাজশাহী নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ আহলেহাদীস জামা’আত ও বাংলাদেশ আহলেহাদীস ছাত্রসমাজের উদ্যোগে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে বিভিন্ন এলাকার মুসল্লীরা অংশগ্রহণ করেন।
শেরপুর : শেরপুরে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ইত্তেফাকুল ওলামা শেরপুর জেলা শাখার আয়োজনে দারোগ আলী পৌর পার্ক মাঠে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

ফরিদপুর : উপজেলা উলামা পরিষদের সভাপতি হাফেজ আব্দুল মান্নান এর সভাপতিত্বে ও উপজেলা উলামা পরিষদের সাধারণ সম্পাদক মুফতি সেলিমের সঞ্চালনায় ফরিদপুরের চরভদ্রাসনে মানববন্ধন বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মাদারীপুর : মাওলানা আবুদাউদ জিহাদির সভাপতিত্বে মাদারীপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে বিক্ষোভ মিছিল গতকাল সকাল ১০ টায় অনুষ্ঠিত হয়েছে।
গৌরনদী (বরিশাল) : বরিশালের গৌরনদী উপজেলার বার্থী কওমী মাদরাসার উদ্যোগে তৌহিদী জনতার ব্যানারে গতকাল সকালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ শেষে ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোর কুশপুত্তলিকা দাহ করা হয়। সমাবেশে বক্তব্য রাখেন বার্থী কওমী মাদ্রাসার প্রধান মুহাতিম মাওলানা আমিনুল ইসলাম, হাফেজ মাহমুদ মানিক বেপারী, প্রমুখ।

হাতিয়া (নোয়াখালী) : হাতিয়া কাওমী ঐক্য পরিষদের সভাপতি মুফতি মোস্তফা আল কাশেমীর সভাপতিত্বে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ায় উপজেলা পরিষদ চত্তরে বিশাল বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কাওমী ঐক্য পরিষদের মহাসচিব হাফেজ ইলিয়াছ হোসেন, মাওলানা নাজমুল হুদা প্রমুখ।
কলাপাড়া (পটুয়াখালী) : পটুয়াখালীর কুয়াকাটায় বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তব্য রাখেন, মাওলানা মাইনুল ইসলাম মান্নান, মাওলানা মুফতি মোস্তফা কামাল কাসেমী, মাওলানা কারী মো. নজরুল ইসলাম প্রমুখ।
কুলিয়ারচর (কিশোরগঞ্জ) : মুফতী আব্দুল কাইয়ূমখান ওহাফেজ মুফতি ইলিয়াস মাহমুদ কাসেমীর নেতৃত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্মারকলিপি প্রদান করে। মিছিলে দেন ।

লালপুর (নাটোর) : নাটোরের লালপুরে বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন মাওলানা নাইম উদ্দিন, মাওলানা তুফাজ্জল হোসেন, হাফেজ সাদ্দাম হোসেন।
মির্জাগঞ্জ (পটুয়াখালী) : আলহাজ্ব নুর খানের সভাপতিত্বে সমাবেশ করেছে মির্জাগঞ্জ উপজেলা জমিয়াতে হিযবুল্লাহ ।
নাজিরপুর (পিরোজপুর) : মুফতি মাও. মো. ফেরদৌস হুসাইন এর সভাপতিত্বে নাজিরপুর উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে কওমী মাদরাসার অনুসারী এবং ইসলাম প্রিয় সকল তাওহিদী জনতা।
নেছারাবাদ (পিরোজপুর) : নেছারাবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধনন করেছে উপজেলা ওলামা পরিষদ। মানববন্ধনে বক্তৃতা করেন সংগঠনের সভাপতি হাফেজ মাওলানা শামসুদ্দিন, সম্পাদক মাওলানা মো. আল আমিন, প্রমুখ।

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) : হযরত মাওলানা জয়নাল আবেদীনের সভাপতিত্বে সিরাজদিখানে বিক্ষোভ মিছিল উপস্থিত ছিলেন সহ-সভাপতি মাওলানা মাতলুবুর রহমান, সাধারণ সম্পাদক মুফতী শাহ জালাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রান্স


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ