Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘আমরা রিলিফ চাই না, তিস্তা নদী খনন চাই’

পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২০, ৩:২৮ পিএম

তিস্তা নদী সুরক্ষা, কৃষি ও কৃষক বাঁচানোর দাবিতে তিস্তার দুই তীরে ২৩০ কিলোমিটার এলাকাজুড়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

গতকাল রবিবার সকাল ১১টায় ‘তিস্তা বাঁচাও, নদী বাঁচাও’ সংগ্রাম পরিষদের উদ্যোগে এ মানববন্ধনের আয়োজন করা হয়।
পীরগাছা উপজেলার শিবদেব পাকার মাথা সংগ্রাম কমিটির আয়োজনে পাকার মাথা থেকে পাওয়ার প্লান্ট পর্যন্ত ৭ কিলোমিটার অংশজুড়ে নদীর পাড়ে শত শত বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন। মানববন্ধনে ব্যানার, ফেস্টুন ও প্লেকার্ড হাতে মানুষজনকে উপস্থিত হতে দেখা যায়।
মানববন্ধনে বক্তারা বলেন, আমরা রিলিপ চাই না, তিস্তা নদী খনন চাই। মঙ্গার হাত থেকে রক্ষা করতে নদী খনন করে দুই তীর রক্ষাসহ বন্যা ও ভাঙনের হাত থেকে বাঁচাতে হবে।
মানববন্ধনে বক্তব্য দেন তিস্তা বাঁচাও, নদী বাঁচাও সংগ্রাম পরিষদের সভাপতি নজরুল ইসলাম হক্কানী, সাধারণ সম্পাদক শফিয়ার রহমান, স্ট্যান্ডিং কমিটির সদস্য বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক তুহিন ওয়াদুদ ও বাবুল আক্তার প্রমুখ।

বক্তারা আরো বলেন, তিস্তা ড্রেজিং করে কোটি মানুষের দুঃখ ঘোচানোর পরিকল্পনা হাতে নিয়েছে সরকার। এ মহাপরিকল্পনা বাস্তবায়ন তিস্তার তীরবর্তী ৫টি জেলার আর্থিক সমৃদ্ধি বৃদ্ধি পাবে। তিস্তা তীরের মানুষের দুঃখের দিন শেষ হবে। কিন্তু একটি চক্র এ মহাপরিকল্পনা বাস্তবায়নে বাধা সৃষ্টির পায়তারা করেছে। তাই তিস্তা নিয়ে মহাপরিকল্পনা দ্রুত বাস্তবায়নের জন্য আমরা নদী তীরে ২৩০ কিলোমিটার জুড়ে মানববন্ধন কর্মসূচি পালন করছি।

 



 

Show all comments
  • MD. MASHIUR RAHMAN ১ নভেম্বর, ২০২০, ৩:৪৪ পিএম says : 0
    খুবই ভালো কর্মসূচি
    Total Reply(0) Reply
  • আশরাফ আলী ১ নভেম্বর, ২০২০, ১০:৫৯ পিএম says : 0
    অত্তান্ত ভালো কর্মসূচি যা বাস্তবায়িত হলে তিস্তা নদির দুই পারের মানুষের জমি ও জীবন জীবিকার নিচ্ছয়তা খুজে পাবে৷খুনিয়াগাছ উনিয়ানের হরিনচড়া পাকার মাতার জনসাধারনের পক্ষে মোঃআশরাফ আলী
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ